1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
১১-২০ ফোরাম এর দোয়া ও শ্রদ্ধা নিবেদন - |ভিন্নবার্তা

১১-২০ ফোরাম এর দোয়া ও শ্রদ্ধা নিবেদন

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৬ অগাস্ট, ২০২০, ০৬:১৫ অপরাহ্ন

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম সাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১১-২০ গ্রেডের সরকারি চাকুরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম এর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও ঢাকা মহানগর নির্বাহী পরিষদের উদ্দোগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ আগষ্ট আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় এবং ১৫ আগষ্ট সকাল ১১ ঘটিকায় ধানমণ্ডি-৩২ এ জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধান্জলি নিবেদন করেন সংগঠনের কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।মিলাদ মাহফিল ও শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে সভাপতিত্ব করেন অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মোঃমিরাজুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক মোঃ মাহমুদুল হাসান,কার্যকরি সভাপতি জনাব কাজী ফাহাদুর রহমান, সিনিয়র সহ সভাপতি সফিকুল ইসলাম খান,সহ সভাপতি মোঃ আবুল হোসেন,সহ সভপতি-মোফাজ্জল হোসেন,সহ সভাপতি রফিকুল ইসলাম, সহ সভাপতি মো জাহাঙ্গীর আলম,যুগ্ম সাধারন সম্পাদক-সাহিদুল ইসলাম সম্রাট,ঢাকা মহনগরের সভাপতি জনাব মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক জনাব আসাদুজ্জামান পান্না সহ কেন্দ্রীয় ও মহানগরের অসংখ্য নেতৃবৃন্দ।শ্রদ্ধান্জলি নিবেদন শেষে সংগঠনের সভাপতি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, আমরা ১৯৭৫ সালের ১৫ আগষ্টের নারকীয় হত্যাকান্ডের সুষ্ঠু বিচার চায় এবং আল্লাহর দরবারে দোয়া করি তিনি যেন বঙ্গবন্ধু সহ সকল শহীদদের জান্নাত বাসী করেন। বঙ্গবন্ধু ছিলেন গরীব দুখী অসহায় ও নির্যাতিত অবহেলিত মানুষের প্রিয় ও ইতিহাসের সর্বশ্রেষ্ঠ বাঙালী যার সুযোগ্য নেতৃত্বে আমরা পেয়েছি মহান স্বাধীনতা। সেই অবিসংবাদিত মহান নেতা,ইতিহাসের রাখাল রাজা জাতির পিতার সুযোগ্য সন্তান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে দেশ, বিশ্বের বুকে বাংলাদেশ কে নিয়ে গেছেন একটি সম্মানজনক স্থানে, আমরা তার সুযোগ্য নেতৃত্বের প্রতি পূর্ন আস্থা রেখে ১৪ লক্ষ সরকারি কর্মচারির মানবেতর জীবন জাপন থেকে মুক্তির আবেদন করে বলতে চায় -চলমান পে-স্কেলের বেতন বৈষম্য নিরসন সহ ১৪ লক্ষ কর্মচারির প্রানের দাবী ৮ দফা বাস্তবায়ন করে দেশকে আরো সমৃদ্ধ ও গতিশীল করতে আপনার আশু হস্তক্ষেপ কামনা করি।

৮ দফা দাবির মধ্যে রয়েছে, ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে-স্কেল সংশোধনসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারন ও গ্রেড সংখ্যা কমাতে হবে। টাইমস্কেল, সিলেকশন গ্রেড, পুণঃবহালসহ বেতন জেষ্ঠতা বজায় রাখখতে হবে। সচিবালয়ের ন্যায় পদবী ও গ্রেড পরিবর্তন করতে হবে। সকল ভাতা বাজা চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে। নিম্ন বেতন ভোগীদের জন্য রেশন ও ১০০% পেনশন চালুসহ পেনশন গ্রাচুইটি হার ১ টাকা সমান ৫০০ টাকা করতে হবে। কাজের ধরন অনুযায়ী পদের নাম ও গ্রেড একিভূত করতে হবে।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD