1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

হাসপাতালে আসেন না ডাক্তার, ফোনও ধরছে না

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০ ৭:৫৮ pm

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে আসেন না মা ও শিশু স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডা. সাদিয়া আফরীন। কী কারণে তিনি হাসপাতালে আসেন না, তার কোনো সদুত্তর দিতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিষয়টি জানতে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বা কোনো গণমাধ্যম কর্মীরও ফোন ধরছেন না তিনি। যদিও করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশের স্বাস্থ্য সংশ্লিষ্ট সবার ছুটি এরই মধ্যে বাতিল করা হয়েছে। কিন্তু তিনি একমাস ধরে অনুপস্থিত রয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৯ মার্চ শেষ অফিস করেছেন ডা. সাদিয়া আফরীন। এরপর ওই দিন থেকে তার কোনো খবর নেই বলে জানিয়েছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাদিকুল ইসলাম।

তিনি বলেন, ডা. সাদিয়া গত ৯ মার্চ অফিস করার পর ১০ এপ্রিল পর্যন্ত তিনি অফিসে আসেননি। না আসার কারণও তিনি জানাননি। তাছাড়া তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে ছুটি নিয়েছেন কী না, সে বিষয়েও আমাদের জানানো হয়নি। অফিস থেকে তাকে প্রতিদিনই ফোন দেয়া হচ্ছে, কিন্তু আজ পর্যন্ত ফোন রিসিভ করেননি। তার অনুপস্থিতির কারণে উপজেলার ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলোর কার্যক্রম চরম ব্যাঘাত ঘটছে।

এদিকে গত ২ এপ্রিল জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবদুস সালাম নাচোল উপজেলার কসবা ইউনিয়নে পরিদর্শনে এলে ডা. সাদিয়ার অনুপস্থিতির বিষয়টি উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে জানানো হয়।

এ বিষয়ে জানার জন্য শুক্রবার ডা. সাদিয়া আফরীনের মোবাইল নম্বরে ফোন করা হলে তিনি রিসিভ করেননি। এমনকি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিহা সুলতানা নিজেও তাকে ফোন দিলে ডা. সাদিয়া তার ফোন রিসিভ করেননি।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবদুস সালাম জানান, ডা. সাদিয়া আফরীন তার কাছ থেকে কোনো ছুটি নেননি। দীর্ঘদিন অফিসে অনুপস্থিত থাকায় ডা. সাদিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ