1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
হান্নানের লাল পতাকায় রক্ষা পেল যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন |ভিন্নবার্তা

হান্নানের লাল পতাকায় রক্ষা পেল যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৩ জুন, ২০২১, ১০:০১ অপরাহ্ন

দিনাজপুরের হিলি স্থলবন্দরের রেলক্রসিংয়ে সিঅ্যান্ডএফ কর্মচারী আব্দুল হান্নানের লাল পতাকায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আন্তঃনগর ট্রেন দ্রুতযান এক্সপ্রেস ও পাথরবোঝাই ভারতীয় ট্রাক।

হিলি রেলস্টেশনের অদূরে জিরোপয়েন্ট এলাকায় রেলক্রসিংয়ের রেললাইনের উপর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি আসার মাত্র ২ মিনিট আগে ভারতীয় পাথরবোঝাই একটি ট্রাক বিকল হয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটতে যাচ্ছিল।

রোববার দুপুর ১২টা ৭ মিনিটে হিলি সীমান্তের চেকপোস্ট জিরোপয়েন্ট অতিক্রমকালে এ ঘটনা ঘটে। ট্রেনটি পঞ্চগড় থেকে সকাল সাড়ে ৮টার সময় ঢাকা অভিমুখে ছেড়ে আসে।

প্রত্যক্ষদর্শী আব্দুল হান্নান জানান, ট্রেন আসার ঠিক আগমুহূর্তে রেললাইনের উপর ভারতীয় পাথরবোঝাই ট্রাকটি বিকল হয়ে যাওয়ায় তিনি লাল পতাকা উত্তোলন করেন এবং হিলি রেলস্টেশনের পয়েন্টম্যান ও স্টেশনমাস্টারকে দ্রুত খবর দেন। এরপর স্টেশনের পয়েন্টম্যান ডাউন সিগনাল তুলে নিলে এবং লাল পতাকা দেখে ট্রেনটি আউট সিগন্যালে থেমে যায়।

হিলি রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান গোলাম মোস্তফা জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি হিলি রেলওয়ে স্টেশনে প্রবেশের মাত্র ২ মিনিট আগে ভারত থেকে পাথরবোঝাই একটি ট্রাক লাইনের উপর বিকল হয়ে যায়। এ সময় দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটিকে আসতে দেখে চেকপোস্ট এলাকায় কর্মরত সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কর্মচারী আব্দুল হান্নান লাল পতাকা তুললে মাত্র ২শ’ গজ দূরে ট্রেনটি থামতে সক্ষম হয়। ট্রেনটি সেখানে ৫ মিনিট অপেক্ষার পর লাইনের উপর থেকে অন্য একটি ট্রাক দিয়ে বিকল ট্রাকটিকে সরানোর পর আবারো ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এতে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় পাথরবাহী ট্রাক ও দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি। প্রাণে বেঁচে যায় ট্রেনটিতে থাকা শত শত যাত্রী।
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD