শিরোনাম

স্পেনে এক ক্লাবেই আক্রান্ত ১০ ফুটবলার

১৯ ফেব্রুয়ারি ইতালির মিলানে সান সিরো স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে স্বাগতিক আটলান্টার মুখোমুখি হয়েছিল স্পেনের ক্লাব ভ্যালেন্সিয়া। ওই ম্যাচ দেখার জন্য স্টেডিয়ামে উপস্থিত ছিল প্রায় ৪০ হাজার দর্শক। ধারণা করা হচ্ছে, ইতালি এবং পরবর্তীতে স্পেনে করোনাভাইরাস ছড়িয়েছে এই ম্যাচ থেকেই।
সেই ভ্যালেন্সিয়া এখন পুরোপুরি করোনা সেন্টার হয়ে পড়েছে। ক্লাবটির ১০ ফুটবলার এখন করোনা পজিটিভ। সঙ্গে আরো ১৫জন কর্মকর্তা কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত।
ইতালি থেকে ফেরার পর করোনা টেস্ট করা হয়েছিল ক্লাবের খেলোয়াড় এবং কর্মকর্তাদের। আরও প্রায় দুই সপ্তাহ আগে টেস্টের রেজাল্ট এসেছিল, সেখানে দেখা গিয়েছিল ৫জন করোনায় আক্রান্ত। এর মধ্যে ৩জন খেলোয়াড়। কিন্তু দুই সপ্তাহের ব্যবধানে সেই সংখ্য দাঁড়িয়েছে ৫ গুন বেশি।
রেডিও মার্কার খবরে বলা হচ্ছে, ভ্যালেন্সিয়ার মোট ২৫জন করোনাভাইরাসে আক্রান্ত। যার মধ্যে ১০জন ফুটবলার। এই ১০ ফুটবলারই হচ্ছেন ভ্যালেন্সিয়ার প্রথম একাদশের সদস্য।
তবে এদের মধ্যে ইলিয়ানকিয়াম মাঙ্গালা, এজেকুয়েল গ্যারে এবং হোসে গায়া- এই তিনজন নিজেরাই করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে।
তবে এই তিনজনছাড়া বাকি ফুটবলারদের বিষয়ে চুপ থাকার নীতিই অবলম্বন করছে ভ্যালেন্সিয়া। তারা সিদ্ধান্ত নিয়েছে, তাদের ক্লাবের সদস্যদের বিষয়ে মানুষকে খুব একটা জাতে দেবেন না, অর্থ্যাৎ কারা কারা আক্রান্ত, তা জানাবে না।
সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন