1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
সৌদি আরবে গিয়ে ‘বিপদে স্ত্রী’, জানালেন স্বামী - |ভিন্নবার্তা




সৌদি আরবে গিয়ে ‘বিপদে স্ত্রী’, জানালেন স্বামী

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ মে, ২০২২ ৯:২৭ pm

সংসারের অভাব অনটন কাটিয়ে উঠতে গত ৪ মাস আগে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাড়ি দেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পলি আক্তার (৩৫)। কিন্তু সেখানে গিয়ে তিনি প্রতিনিয়ত গৃহকর্তার নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীর স্বামী সিদ্দিক বলেন,উপজেলার জয়মন্টপ ইউনিয়নের ভাকুম গ্রামের সানোয়ারার মাধ্যমে গৃহকর্মীর ভিসায় সৌদি আরবে যান পলি। কিন্তু সেখানে গিয়ে প্রতিনিয়ত অমানবিক নির্যাতন ও মারধোরের শিকার হচ্ছেন পলি। এ বিষয়ে ইতোমধ্যে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরোর মহা পরিচালক ও সিংগাইর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সানোয়ারা লোভ লালসা দেখিয়ে পলি আক্তারকে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাঠান। সেখানে যাওয়ার পর গৃহকর্তা তাকে নির্যাতন ও মারধরের করে আহত অবস্থায় দেশটির বাংলাদেশি এজেন্সির কাছে ফেরত পাঠায়। ভুক্তভোগী বিষয়টি মুঠোফোনে স্বামীকে জানালে সিদ্দিক সানোয়ারাকে বিষয়টি অবগত করেন। এ সময় তাকে দেশে ফেরত আনা বাবদ ৫ লক্ষ টাকা দাবি করে সানোয়ারা। পরিবার এক লাখ চল্লিশ হাজার টাকা প্রদান করে। পরিবর্তীতে আরও পঞ্চাশ হাজার টাকা দাবি করেন ঐ মহিলা। এ টাকা না দিতে পারায় ভুক্তভোগীর সাথে তার পরিবারের যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এ বিষয়টি নিয়ে সানোয়ারা নানা তালবাহানা করছে বলেও অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

এ ব্যাপারে জানতে চাইলে সানোয়ারা বিদেশে পাঠানোর বিষয়টি স্বীকার করেছেন। তবে নির্যাতন ও টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ভিন্নবার্তা ডটকম/আর



আরো




মাসিক আর্কাইভ