1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সৌদি আরবে আরও এক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু |ভিন্নবার্তা

সৌদি আরবে আরও এক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১ জুলাই, ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন

সৌদিতে এখন পর্যন্ত ছয় বাংলাদেশি চিকিৎসকের প্রাণ কেড়েছে করোনায়। মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রিয়াদের সিমুছি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ডা. ফারহানা হক তানিয়া । প্রায় ২৩ দিন ভেন্টিলেটর সাপোর্টে থাকার পর ৩০ জুন মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যু সংবাদে প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

ডা. ফারহানা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্রগ্রাম (ইউএসটিসি) থেকে এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ইউএসটিসির অষ্টম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

তিনি ও তার স্বামী রিয়াদে একই বেসরকারি ক্লিনিকে কর্মরত ছিলেন। অসুস্থ হওয়ার আগ পর্যন্ত অনেক যত্ন নিয়ে বাংলাদেশি রোগীদের স্বাস্থ্য সেবা দিয়ে গেছেন তিনি। এজন্য চতুর্দিকে তাঁর ব্যাপক সুনামও রয়েছে। তার তিনটি সন্তান রয়েছে দুইটি ছেলে ও একটি মেয়ে। ছোট সন্তানের বয়স মাত্র তিন বছর।

প্রসঙ্গত, ডা. ফারহানা হক তানিয়াসহ সৌদি আরবে এ পর্যন্ত মোট ছয়জন বাংলাদেশি চিকিৎসক করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।
পাঁচজন ডাক্তার হলেন, রিয়াদে ডা. রনক মোহাম্মদ শফি উল্লাহ্, মদিনায় ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, রিয়াদে ডা. মো. আনোয়ার উল হাসান, জেদ্দায় ডা. আবদুর রহিম ও মদিনায় ডা. মোহাম্মদ আফাক হোসেইন। এছাড়াও আরও দুইজন ডাক্তার শফিকুল ইসলাম ও আনোয়ার হোসেন এর সহধর্মিণী মৃত্যুবরণ করেন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD