1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সৈয়দপুরে সবজি ব্যবসায়ী ও আড়ৎদের লিফলেট বিতরণ - |ভিন্নবার্তা

সৈয়দপুরে সবজি ব্যবসায়ী ও আড়ৎদের লিফলেট বিতরণ

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০, ০৩:৪১ pm

নীলফামারীর সৈয়দপুর নয়াবাজার সবজি ব্যবসায়ী ও আড়ৎদাররা তাদের আড়ৎ পূর্বের ন্যয় সচল রাখতে সৈয়দপুরবাসীর সহযোগিতা চেয়ে লিফলেট বিতরণ করেছেন।

আজ শুক্রবার সকালে শহরের প্রতিটি মসজিদ, গুরুত্বপূর্ণ সড়ক, মোড় ও পথচারীসহ ব্যবসা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করা হয়।

বিতরণ করেন কাঁচামাল সততা সমিতির সভাপতি কবিরুল ইসলাম কবির, সা: সম্পাদক মকছুল আলম গোল্ডেন, কামাল, বুলবুল ইসলাম, শাওকত হোসেনসহ সংগঠনের নেতৃবৃন্দ।

কয়েক মাস আগে ও এ বাজারের আয় থেকে প্রায় ৩০০ পরিবার চলত। করোনার কারণে বাজারটি মুখ থুবড়ে পড়ে। পরে ওই বাজারের দুটি গ্রুপে রুপ নেয়। শুরু হয় উভয় গ্রুপের কর্মসূচি। এ জের ধরে কৃষকদের সবজি আনতে এ বাজারে বাধা সৃষ্টি। মোড়ে মোড়ে বাধা মার ধরের ঘটনাও ঘটেছে। ফলে ভয়ে পৌর সবজি আড়ৎ নয়াবাজারে মাল নিয়ে কৃষকরা আসে না।

এক পর্যায়ে বাজারটি বন্ধ হওয়ার পথে। ওই সময়ে উল্লেখিত ব্যক্তিদের আরো কয়েকজনের নামে মিথ্যা মামলা দেয় অপর গ্রুপটি। ফলে পুলিশের ভয়ে তারা পালিয়ে যায় এবং ৪ জন জেল খাটে। তখন বাজারটি বন্ধের পথে। পরে পৌরসভার মিটিং এ সিদ্ধান্ত হয় যে তৃতীয় স্থানে পৌরসভার বাজার না হওয়া পর্যন্ত পৌর সবজি আড়ৎ নয়াবাজার ও বাইপাস সড়কে কাঁচা মাল ব্যবসায়ী সমিতি দুটি স্থানে সবজি বাজার চালু থাকবে। এর মধ্যে কাঁচামাল সততা সমিতি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহীকর্মকর্তা, সৈয়দপুর থানায় প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দেন। কিন্ত এসব অভিযোগ কোন কাজে আসেনি। এ কারণে বাজারটিতে মানুষের কেনাবেচার আগ্রহ থাকলে ও আসছে না। ফলে বাজারটির মসজিদ মন্দির পরিচালনা করা কঠিন হয়ে পড়েছে।

সেই সাথে ওই বাজারেরসব ৩০০ পরিবার খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছে। এখনো বাইপাস সড়কে অবস্থিত কাঁচামাল ব্যবসায়ী সমিতি ও একতা সমিতির লোকজন এক হয়ে মোড়ে মোড়ে পাহারা ও কৃষকদের নয়াবাজারে মাল আনতে বাধা সৃষ্টি করছে।এ কারণে বাজারটি সচল হতে পারছে না। তাই আজ সৈয়দপুরবাসীর ও প্রশাসনের সহযোগিতা চেয়ে লিফলেট বিতরণ করতে বাধ্য হয়েছেন। তারা বাজারটি সচল করতে প্রশাসনের সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করেছেন।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD