1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন - |ভিন্নবার্তা

সৈয়দপুরে ধসে পড়ল সরকারী নির্মাণাধীন ভবন

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

জয়নাল আবেদীন হিরো,নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে একটি সরকারী ভবনের ছাদ ধসে পড়েছে। ভবণটি পাওয়ার গ্রীড অব বাংলাদেশের অধীন ১৩২/১৩৩ কেভি বিদ্যুৎ লাইন সঞ্চালন কেন্দ্রের সরঞ্জামাদি রক্ষণাবেক্ষণের জন্য নির্মাণ করা হচ্ছিল। নির্মাণের ব্যায় ধরা হয়েছে ৯৭ লাখ টাকা।
গতকাল (২৬ জুলাই) সোমবার বিকেল ৫ টার দিকে দিকে এ ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এতে পুরনো বাঁশ ও কাঠ ব্যবহার করায় এ দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

১৩২/১৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন কেন্দ্রের অফিস সূত্রে জানা যায়, ভবনটি ৫ হাজার ৫০০ বর্গমিটার। ৯৭ লাখ টাকা ব্যায়ে এর নির্মাণ কাজ পায় ঢাকার রায়হান ইঞ্জিনিয়ারিং লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। নির্মাণকাজ শুরু হয় ২০২০ সালের জুনে। কাজটি শেষ হওয়ার কথা ২০২১ সালের আগস্টে।
ঠিকাদার আনোয়ারুল ইসলাম বলেন, ছাদের নিচের শাটারিংয়ের খুঁটি হঠাৎ ভেঙ্গে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। ওই ভবণ নির্মাণ প্রকল্পে দায়িত্বে থাকা ১৩২/১৩৩ বিদ্যুৎ লাইন সঞ্চালন কেন্দ্রের উপ-সহকারী প্রকৌশলী শাহ আলম জানান, ৬টি ব্লকের মধ্যে ৫টির কাজ নির্মাণকাজ আগেই শেষ হয়েছিল।
গত সোমবার ৬ নম্বর ব্লকের ঢালাই করা হয়। এর মধ্যে হঠাৎ ছাদের ৯০০ বর্গমিটার অংশ ধ্বসে পড়ে। তিনি বলেন, কেন ভবণটি ধসে পড়ল তা তদন্ত করে দেখা হবে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত খান। তিনি জানান, এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ঘটনার সঠিক কারন নির্নয়ের জন্য খতিয়ে দেখা হচ্ছে।
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD