1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সূচকের বড় উত্থানে পুঁজিবাজারে লেনদেন চলছে |ভিন্নবার্তা

সূচকের বড় উত্থানে পুঁজিবাজারে লেনদেন চলছে

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৩১ আগস্ট, ২০২০

সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার (৩১ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার লেনদেন শুরুর আধ ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট বেড়ে চার হাজার ৯৩৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৪৮ ও ১৭১৯ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২০৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

সোমবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ২২৭টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানির শেয়ার।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, অরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, ব্রাক ব্যাংক, লংকাবাংলা, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, একমি ল্যাব ও মুন্নু স্টাফলার্স।

এর আগে সোমবার লেনদেন শুরুর প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৫০ পয়েন্ট। এরপর ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ২০ পয়েন্ট বাড়ে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী থাকে। সকাল ১০টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৭১ পয়েন্ট বেড়ে চার হাজার ৯৪৪ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৪১ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ১৪ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে তিন কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৫৯টি কোম্পানির দাম বেড়েছে। কমেছে আটটি কোম্পানির দাম। অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানি শেয়ারের দাম।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews