শিরোনাম
রাত পোহালেই শপথ, ভারী অস্ত্রে রাজপথে ট্রাম্প সমর্থকরাঢাকা উত্তর সিটি করপোরেশন ভবনে আগুনরোহিঙ্গা সংকট দ্রুত সমাধানে একমত চীন বাংলাদেশ মিয়ানমারধর্ষিতার ছবি প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট২০০০ কোটি টাকা পাচার : কারাগারে ফরিদপুরের ২ চেয়ারম্যানট্রাম্পের প্রত্যাহারের ‘ভ্রমণ নিষেধাজ্ঞা’ বজায় রাখবেন বাইডেনমুজিবুর রহমান দিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকদেশে আরও ২০ মৃত্যু, শনাক্ত ৭০২মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে আ.লীগের উপকমিটিকাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে নিয়ে সোমবার ফ্লাইট চলাচলও শুরু করেছে। দোহাভিত্তিক আল-জাজিরা এমন খবর দিয়েছে। ২০১৭ সালের জুনে হঠাৎ করে কাতারের বিরুদ্ধে অবরোধ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। পরে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেষ্টায় গত ৫ জানুয়ারি তারা অবরোধ তুলে নিতে রাজি হয়। উপসাগরীয় ছোট্ট দেশটির বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের অভিযোগ তোলা হয়েছিল। এরপর কাতারের সঙ্গে সব ধরনের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে তারা। এসব অভিযোগ অস্বীকার করে কাতার বলছে, অন্যায়ভাবে এই সম্পর্ক ছিন্ন করা হয়েছে। চলতি মাসের শুরুতে উপসাগরীয় সম্মেলনে অবরোধ উঠিয়ে নিতে একটি ঘোষণায় সই করে এসব দেশ। এবার তারা কাতারের সঙ্গে আকাশপথ খুলে দেওয়ার কথাও জানিয়েছে। তিন লাখের মতো মিসরীয় কাতারকে নিজেদের বাড়ি বলে মনে করেন। কিন্তু এই সংকটের সময় তারা দেশটিতে ভ্রমণ করতে পারেননি। অবরোধ উঠিয়ে নেয়ায় বেজায় খুশি হয়েছেন মিসরীয় প্রকৌশলী মোস্তফা আহমেদ। তিনি বলেন, সরাসরি ফ্লাইট চালু হওয়ায় জীবন আরও সহজ হবে। এর আগে ঘুরপথে সফর করতে তাদের বেশ ঝামেলা পোহাতে হতো।

সুনামগঞ্জে ঘুমন্ত শিশুকে তুলে নিয়ে নৃশংসভাবে হত্যা

জেলা প্রতিবেদক, সুনামগঞ্জ

সুনামগঞ্জের দিরাইয়ে প্রত্যন্ত পল্লীর নিজ বাসা থেকে ঘুমন্ত এক শিশুকে তুলে নিয়ে নৃশংসভাবে হত্যা করেছে দুর্বৃত্তরা। শিশুটির দুটি কান, গলা ও গোপন অঙ্গ ধারালো অস্ত্র দিয়ে কেটে হত্যার পর তাকে গাছে ঝুলিয়ে রেখেছিল বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৪ অক্টোবর) সকালে দিরাই এলাকার নিজ বাড়ির পাশে একটি কদম গাছে ঝুলন্ত অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত শিশু তুহিন হাসান (৫) উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউড়া গ্রামের আব্দুল বাছিরের ছেলে।

নিহতের স্বজনরা জানায়, রোববার (১৩ অক্টোবর) রাতে শিশুটি বাবার সঙ্গে একই বিছানায় ঘুমিয়ে ছিল। শিশুটির বাবা বাছির প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘর থেকে বের হওয়ার সময় দেখতে পান বসত ঘরের সামনের দরজা খোলা এ সময় তিনি দেখতে পান তুহিন বিছানায় নেই।

পরে ঘটনাটি চিৎকার দিয়ে স্বজন ও প্রতিবেশী সবাইকে জানান। বসত ঘরের কোথাও শিশুটিকে না পেয়ে বাড়ির বাইরে খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে বাড়ির সামনের সড়কে রক্ত দেখতে পেয়ে সামনে এগিয়ে গিয়ে দেখেন তার সন্তান গ্রামের মসজিদের পাশে একটি কদম গাছে ঝুলে রয়েছে। এ সময় তার শরীরে ধারালো দুটি ছুরি ঢোকানো ছিল। শিশুটির দুটি কান ও গলাকাটা এবং গোপন অঙ্গও কাটা ছিল।

আবদুল বাছিরের ভাই আবদুল মছব্বির বলেন, তুহিন এবার স্কুলে ভর্তি হয়েছিল। জমিজমা নিয়ে গ্রামের কিছু মানুষের সঙ্গে তার বাবার বিরোধ আছে। কিন্তু কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, আমরা বুঝতে পারছি না। যে-ই করে থাকুক, আমরা তাদের শাস্তি চাই।

রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৌম্য চৌধুরী বলেন, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসেছেন। শিশুটিকে অত্যন্ত নৃশংস ভাবে হত্যা করেছে দুর্বৃত্তরা। যা অত্যন্ত বেদনাদায়ক। এঘটনায় পুরো এলাকায় শোক নেমে এসেছে বলেও জানান তিনি।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের মোল্লা বলেন, ঘটনাটি চাঞ্চল্যকর পুলিশ খবর পেয়ে মরদেহ উদ্ধার করেছে। ডিবি পুলিশও ঘটনাস্থলে অবস্থান করছে। তবে এঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি।

এএস/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন