1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সিঙ্গাপুর ভ্রমণে বাংলাদেশিদের নিষেধাজ্ঞা |ভিন্নবার্তা

সিঙ্গাপুর ভ্রমণে বাংলাদেশিদের নিষেধাজ্ঞা

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে সিঙ্গাপুর। আজ শুক্রবার দেশটির আন্তঃমন্ত্রণালয় কোভিড-১৯ টাস্কফোর্স এমন কথা জানিয়েছে। এক প্রতিবেদনে খবরটি জানিয়েছে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

চার দেশের ওপর সিঙ্গাপুরের এ ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী ২ মে (রোববার) থেকে কার্যকর হবে। ‘দীর্ঘমেয়াদি পাস হোল্ডার’ ছাড়া ‘শর্ট টার্ম’ যেসব ভ্রমণকারী বিগত ১৪ দিন এসব দেশে অবস্থান করেছেন তারা সরাসরি কিংবা ট্রানজিট হয়ে সিঙ্গাপুরে ঢুকতে পারবেন না।

দেশটির আন্তঃমন্ত্রণালয় কোভিড-১৯ টাস্কফোর্সের উপপ্রধান লরেন্স অং জানিয়েছেন, আগে থেকে সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে যারা সিঙ্গাপুরে ঢোকার আগাম অনুমতি নিয়েছেন, তাদের ক্ষেত্রেও আগামী রোববার থেকে এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এছাড়া সম্প্রতি এই চার দেশ সফর করেছেন, এমন যারা এখন সিঙ্গাপুরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন ও আগামী ৩ মে যাদের কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হওয়ার কথা, তাদেরকেও সরকার কর্তৃক নির্ধারিত কোয়ারেন্টাইন সেন্টারে আরও ৭ দিন থাকতে হবে।

আর যারা আগামী ২ মে নিষেধাজ্ঞা কার্যকরের আগেই সিঙ্গাপুরে প্রবেশ করবেন, তাদেরকে সেখানে যাওয়ার পরপরই একবার, পরে ১৪ দিনের কোয়ারেন্টাইনের শেষদিনে একবার এবং ২১ দিনের কোয়ারেন্টাইন শেষে আরও একবার পিসিআর টেস্ট করাতে হবে।

লরেন্স অং জানিয়েছেন, ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির অবনতি এবং এর প্রতিবেশী দেশগুলোতে ভাইরাসটির সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরে ভারতে দৈনিক তিন লক্ষাধিক রোগী শনাক্ত হচ্ছে।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD