শিরোনাম

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন অঞ্চলে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় প্রায় ১৮ জন আহতের খবর পাওয়া গেছে।

শুক্রবার (৪ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নাটোর, নরসিংদী, যশোর, ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে এ সব দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জ

গোপালগঞ্জের মুকসুদপুরে সন্ধ্যা ৭টায় দিকে গাড়িচাপায় মনির শেখ (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

মুকসুদপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বিশ্বাস জানান, মনির শেখ একটি মোটরসাইকেল করে যাবার সময় ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুর উপজেলার দাসেরহাটে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি গাড়ি চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মনির শেখ নিহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের তরা এলাকায় সন্ধ্যা সোয়া ৬টার দিকে পাটুরিয়ামুখী যাত্রীবাহী একটি বাস উল্টে দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান ইমাম হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে আহতদেরকে উদ্ধার করে আশেপাশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে এক জন নারী ও একজন পুরুষকে মৃত ঘোষণা করেন মানিকগঞ্জ জেলা হাসপাতালের চিকিৎসক।

নিহতদের নাম পরিচয় জানার চেষ্টা চলছে এবং তাদের মরদেহ দুটি মানিকগঞ্জ সদর হাসপাতালে রাখা হয়েছে বলেও জানান তিনি।

নাটোর

নাটোরের সিংড়ার বালুয়া-বাসুয়া মোড়ে সন্ধ্যার পর ট্রাকের ধাক্কায় আশরাফুল ইসলাম (৩৫) ও উজির উদ্দিন (৩৮) নামে দুই কাঠ ব্যবসায়ী নিহত হয়েছেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম স্থানীয়দের বরাত দিয়ে জানান, সন্ধ্যার পর একটি ট্রাক নাটোরের উদ্দেশে বালুয়া-বাসুয়া মোড় অতিক্রম করছিল। এ সময় ট্রাকটি একটি মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। ঘটনাস্থলে মোটরসাইকেল চালক আশরাফুল ইসলাম মারা যান। গুরুতর আহত উজির উদ্দীনকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পথে তিনিও মারা যান। ঘটনার পর ট্রাকটি রেখে চালক পালিয়ে যায়।

নরসিংদী

নরসিংদীর বেলাবোতে বিকেল ৫টায় বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পিকাপভ্যান চালক জামসেদ আলী (৪০) ও হেলপার বাবুল (৪৫) নিহত হয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মামুন রহমান। তিনি জানান, হাইওয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

যশোর

যশোরের শার্শায় বিকেল সাড়ে ৫টায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে আলেজা খাতুন (৭) নামে এক শিশু নিহত হয়েছে। এ সময় যাত্রীবাহী বাসটির ১০ যাত্রী আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, যশোর থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ধান খেতে পড়ে গেলে ঘটনাস্থলে শিশু আলেজা নিহত হয়। এসময় আহত হয় ৮ যাত্রী।

নাভারন হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক(এসআই) টিটু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সন্ধ্যা সাড়ে ৬টায় ট্রাক্টরের নিচে চাপা পড়ে আবু সাইদ (১০) নামের এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

কালাপাহাড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই শফিকুল ইসলাম জানান, সন্ধ্যা ৬টায় শিশু সাইদ নানা বাড়ি নোয়াগাঁও থেকে তার নিজ বাড়ি কদমিরচর যাচ্ছিল। এই সময় নোয়াগাঁও গ্রামের ট্রাক্টর চালক তার ট্রাক্টর নিয়ে বাড়ি ফেরার সময় চাপা দিলে ঘটনাস্থলে সাইদ নিহত হন। ঘটনার পর এলাকাবাসী ট্রাক্টরটি আটক করলেও চালক পালিয়ে যায়।

আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এমএম/এমআই/ শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন