1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সাভার উপজেলা আ.লীগের কাউন্সিল ১৫ নভেম্বর |ভিন্নবার্তা

সাভার উপজেলা আ.লীগের কাউন্সিল ১৫ নভেম্বর

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ০৮:০১ অপরাহ্ন

যতই দিন ঘনিয়ে আসছে ততই সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে চলছে উৎকণ্ঠা আর জল্পণা-কল্পণা। কারা আসছেন ক্ষমতাসীন দলের উপজেলার রাজনৈতিক নেতৃত্বে এ নিয়ে এখন আলোচনায় সরব তৃণমূলের নেতাকর্মী ও সুধীজনরা। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অনুপ্রবেশকারী, বিতর্কিত ও অসাধু নেতাদের বিরুদ্ধে যে কঠোর নির্দেশনা দিয়েছেন তার বাস্তবায়ন দেখার অপেক্ষায় এখন সাভারবাসী।

ইতোমধ্যেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এবং ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান আগামি ১৫ নভেম্বর সাভার কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন।

আর এই কাউন্সিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এছাড়া দলের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ঢাকা জেলার দ্বায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ এমপি, সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক মাহাবুবুর রহমান, ঢাকা-২ আসনের সংসদ সদস্য এডভোকেট কামরুল ইসলাম এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলেও একাধিক সূত্র জানিয়েছে।

এদিকে সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সম্ভাব্যদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নানাভাবে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তবে নেতাকর্মীদের কাঙ্খিত এই সম্মেলনে নেই কোনো প্যানেল বা পরিষদ। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদ গুলোতে নিজেকে আসীন করতে যে যার মতো তদবির চালাচ্ছেন জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে।

যদিও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব ব্যতীত অন্য কোন নাম তেমন আলোচনায় নেই। এখন পর্যন্ত তিনিই সাধারণ সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে নির্বাচিত।

তবে আলোচনা রয়েছে সভাপতি পদ ঘিরে। এই পদে প্রার্থী হিসেবে উঠে এসেছে সাভার উপজেলা আওয়ামী লীগের বর্তমান দুই বারের সভাপতি ও সাবেক ঢাকা জেলা পরিষদ প্রশাসক মিসেস হাসিনা দৌলা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবীরের নাম। এদের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ কবীর শেষ পর্যন্ত সভাপতি পদে প্রার্থী নাও হতে পারেন বলে ধারণা অনেকের।

প্রসঙ্গত, দলে অনুপ্রবেশকারী, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, পদ বাণিজ্যের সঙ্গে জড়িত ও বিতর্কিতরা যাতে কোনো স্তরের কমিটিতে স্থান না পায় সে জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৃণমূল পর্যায়ে চিঠি পাঠানো হয়েছে বলে দলটির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD