শিরোনাম

সাভারে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

উপজেলা করেসপন্ডেন্ট, (সাভার): “দীর্ঘমেয়াদী ব্যথা নিরাময়ে ফিজিওথেরাপি কার্যকরী চিকিৎসা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৪তম বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করেছে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)।

রোববার (০৮ সেপ্টেম্বর) দিন ব্যাপী এই কর্মসূচিতে সকালে সিআরপি থেকে র‌্যালী বের হয়ে শিমুলতলা পর্যন্ত প্রদক্ষীন করে। পরে সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় সিআরপির নির্বাহী পরিচালক মোঃ সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এম.পি।

সেমিনারে মন্ত্রী বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাধারন মানুষের পুনর্বাসনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বাংলাদেশে ১৯৭৩ সালের ৬ নভেম্বর ফিজিওথেরাপি শিক্ষা ও চিকিৎসা চালু হয়। বর্তমান সরকার প্রতিবন্ধীতা উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সমাজকল্যাণ মন্ত্রনালয় পরিচালিত ১০৩ টি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং ৩২ টি মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে উপজেলা পর্যায়ে ৪০ লক্ষ সেশন ফিজিওথেরাপি চিকিৎসা প্রদান করা হয়েছে। এছাড়া সরকারী হাসপাতাল সমূহেও ফিজিওথেরাপি চিকিৎসাসেবা বিদ্যমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব (প্রতিষ্ঠান ও প্রতিবন্ধিতা) মোহাম্মদ ইসমাইল, আরো উপস্তিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, ডাঃ ওমর আলী সরকার (অধ্যক্ষ, বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইন্সটিটিউট), অধ্যাপক মোঃ ওবায়দুল হক (বিপিএ এর প্রতিষ্ঠাতা সভাপতি), সিআরপি ফিজিওথেরাপি বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মদ আনোয়ার হোসেন।

এমএম/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন