শিরোনাম

সাভারে চলছে ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ বুট ক্যাম্প

উপজেলা প্রতিবেদক, সাভার

সাভারে শিক্ষার্থীদের নিয়ে চলছে দ্বিতীয় ধাপের ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ এর চূড়ান্ত বুট ক্যাম্প কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল হতে শেখ হাসিনা যুব উন্নয়ন কেন্দ্রের হলরুমে দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ের তিন জন করে আটটি বিভাগে ১২০টি স্টার্টআপ এতে অংশ নেয়।

আয়োজকরা জানান, সরকারি ও বেসরকারি পৃষ্ঠপোষকতায় এই বুট ক্যাম্পেইন কর্মশালায় পিচিংয়ের মাধ্যমে প্রাথমিক ভাবে ৩০টি স্টার্টআপ নির্বাচনের লক্ষ্যে কাজ করছেন তারা। যাদের মধ্যে থেকে সেরা ১০টি স্টার্টআপকে অনুদান প্রদান করা হবে। যারা পরবর্তীতে সফল উদ্যোগক্তা হিসেবে দৃষ্টান্ত স্থাপন করবেন বলে মনে করছেন তারা। বাকী ২০টি স্টার্টআপকে গ্রুমিংয়ের মধ্যে রাখা হবে।

এর আগে সকালে উক্ত কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম।

প্রধান অতিথির বক্তব্যে এসময় সিনিয়র সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয় এর নেতৃত্বে প্রযুক্তিতে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকারের বিভিন্ন সেক্টরে কাজ করছেন স্টার্টআপরা। ইতোমধ্যে আমরা আন্তর্জাতিক প্রশিক্ষণ ও পৃথিবীর তিনটি দেশে রোডশো এর আয়োজন করতে যাচ্ছি। যার মাধ্যমে বিশ্ব প্রযুক্তিতে বাংলাদেশের অবস্থান জানান দিবে। এরই মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী স্টার্টআপকে ১০০ কোটি টাকা অনুদান প্রদান করেছেন। আগামিতে আমরা স্কুল পর্যায়েও স্টার্টআপ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করব বলেও জানান তিনি।

স্টুডেন্ট টু স্টার্টআপ এর কো-অর্ডিনেটর আশিকুর রহমান রুপকের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের যুগ্ম সচিব ও আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মুজিবুল হক এবং আইডিয়া প্রকল্পের ডেপুটি পরিচালক কাজী হোসনে আরা বেগম।

আইআই/শিরোনাম বিডি

 

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন