1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সাভারে উচ্চ মাধ্যমিকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ |ভিন্নবার্তা

সাভারে উচ্চ মাধ্যমিকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সাভারের উচ্চ মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার সরকার নির্ধারিত বোর্ড ফির অতিরিক্ত টাকা আদায় করার অভিযোগ পাওয়া গেছে অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানের কতৃপক্ষের বিরুদ্ধে। শিক্ষার্থীদের নিকট থেকে স্কুল কতৃপক্ষ সাড়ে ৮-৯ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ অভিভাবকদের।

খোজঁ নিয়ে জানা যায়, সাভার রাজাসন ঘাসমহল হাজী হাতেম আলী উচ্চ বিদ্যালয় বোর্ড ফি বাবদ নিয়েছে ৮৫০০ টাকা, বনগাও ইউনিয়ন ১নং ওয়ার্ড গোপের বাগ আম্বিয়া খাতুন আদর্শ বিদ্যালয় ৯০০০, সাভার পৌরসভার ২নং ওয়ার্ড সাভার নিউ মডেল পাবলিক স্কুল ও কলেজ অতিরিক্ত ফি টাকা আদায় করেছে।

এদিকে এক শিক্ষার্থীর অভিভাবক জানায়, আমি রাজমিস্ত্রির কাজ করে অনেক কষ্ট করে ৯ হাজার টাকা দিয়েছি। যাতে আমার মেয়ে ভালভাবে লেখা পরিক্ষা দিতে পারে। আসল ফি কত তা আগে জানতেন না তিনি। পরে জানতে পেরে স্থানীয় ইউপি সদস্যের কাছে অভিযোগ জানান তিনি।

এব্যাপারে গোপের বাগ আম্বিয়া খাতুন আদর্শ বিদ্যালয়ের প্রদান শিক্ষিকা পেয়ারা বেগমের কাছে সাংবাদিক পরিচয়ে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এসব প্রশ্নের উত্তর আমি আপনাকে দিতে বাধ্য নই। আমি সরকারের কাছে জবাবদিহিতা করবো।

অন্যদিকে পেয়ারা বেগম আইন বহির্ভূত ভাবে স্থানীয় দুটি স্কুলের প্রধান শিক্ষিকা হিসাবে শিক্ষকতা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মঞ্জুরুল আলম রাজীব বলেন, অতিরিক্ত ফি আদায়কারী স্কুল গুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান সাভারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ গুলি খতিয়ে দেখে অভিযান পরিচালনা করা হবে বলে জানান।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews