1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সাভারে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত |ভিন্নবার্তা

সাভারে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯, ০৪:১৯ অপরাহ্ন

সারা দেশের ন্যায় সাভারের আশুলিয়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত হয়েছে।

শনিবার দুপুরে ইয়ারপুর ইউনিয়ন পরিষদের হলরুমে বেসরকারি এনজিও সংস্থা সিডা, জনউদ্যোগ, আইইডি, এইচডিডি, শীল্ড ও এএসডিবি এর যৌথ উদ্যোগে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়া এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন এনজিও এইচডিডি এর নির্বাহী পরিচালক সীমান্ত সিরাজ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনজিও শীল্ড এর নির্বাহী পরিচালক মাহবুবুল আলম ফিরোজ, সিডা’র চেয়ারম্যান সোহাইল আহমেদ খান, এএসডিবি সাধারণ সম্পাদক সঞ্চিতা তালুকদার ও সময় টেলিভিশনের ঢাকা জেলা সাব-ব্যুরো প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাফ্ফর হোসেন জয়।

এসময় অনুষ্ঠানে আগত অতিথিরা সমাজে নারী ও পুরুষের সমান অধিকারের ব্যাপারে গুরুত্বারোপ করে মূল্যবান বক্তব্য প্রদান করেন। নারীর ক্ষমতায়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে তৃণমূল পর্যায়ে শিশু ও নারী নির্যাতন বন্ধে নারীদের পাশে থেকে পুরুষদের সহযোগিতা কামনা করেন তারা।
এছাড়া সাভারের বিভিন্ন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের সদস্যরা এসময় বক্তব্য রাখেন।

পরে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য তৃণমূলের তিন জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। ধাতৃবিদ্যায় পারুল আক্তার, কৃষিক্ষেত্রে মনিকা রানী, বাল্য বিবাহ বন্ধে নাজমা আক্তার শান্তা, জনপ্রতিনিধি হিসেবে বিশেষ ভূমিকা রাখায় ইউপি সদস্য আসমা আক্তার ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় জোসনা ইসলামকে সম্মাননা প্রদান করেন অতিথিরা।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD