1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সাভারে পরিছন্ন আভিযানে বিডি ক্লিন |ভিন্নবার্তা

সাভারে পরিছন্ন আভিযানে বিডি ক্লিন

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ০৯:৫৮ অপরাহ্ন

‘‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকেই, শুরুটা এখানেই শেষ করার দায়িত্বটা আপনার’’ এই শ্লোগানকে ধারন করে অপরিচ্ছন্ন সাভারকে পরিচ্ছন্ন করার অভিযানে নেমেছে স্কুল-কলেজ পড়ুয়া এক দল শিক্ষার্থী। তাদের সাথে একাত্বতা প্রকাশ করেছে সাধারন জনগনসহ বিভিন্ন পেশাজীবি ও সামাজিক সংঠনের সদস্যরা।

দেশব্যাপী পরিচ্ছন্নতা নিয়ে কাজ করা সংগঠন ‘‘বিডি ক্লিন’’ এর সাভার উপজেলা টিমের সদস্যরা শুক্রবার সকালে সাভার পৌর এলাকার মুক্তির মোড় হতে থানা ঘাট পর্যন্ত রাস্তার দুপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করেন।

বিডি ক্লিন সাভার উপজেলা টিমের প্যানেল আল আমিন মৃধা জানান, আমাদের সংগঠনের ব্যানারে সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে পরিচ্ছন্ন অভিযান চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় আমরা শুক্রবার সাভারের মুক্তির মোড় থেকে সাভার থানাঘাট পর্যন্ত এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করি। সংগঠনের অধিকাংশ সদস্য বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী হওয়ায় আমরা প্রতি শুক্রবার আমাদের কার্যক্রম পরিচালনা করে থাকি।

আল আমিন বলেন, এর আগেও সাভার বাজার বাসষ্ট্যান্ড, উপজেলা পরিষদ চত্ত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গেন্ডা বাজার, উলাইল বাজারে এই পরিস্কার পরিচ্ছন্ন অভিযান চালিয়েছি। আমরা ২০২১ সালে মধ্যে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সাভারসহ দেশব্যাপী কাজ করছি। আমরা সমাজের ঘুনে ধরা বদঅভ্যেসগুলো সুঅভ্যেসে রূপান্তরের নেশায় এগিয়ে চলছি ।তাই পরিচ্ছন্নতার চর্চা করে যাচ্ছি প্রতিনিয়ত। এজন্য সমাজের সর্বস্তরের লোকজনসহ স্থানীয় প্রশাসনের সহযোগীতা পেলে আমরা আমাদের লক্ষ্যে পৌছাতে পারবো।

এর আগে মুক্তিরমোড় এলাকায় সংগঠনের সদস্যদের শপথ বাক্য পাঠ করান সাভার উপজেলা মহিলা পরিষদের সভাপতি পারভিন ইসলাম।

এসময় ‘‘চ্যাম্পিয়ন কারাতে দো’’ এর ক্ষুদে প্রশিক্ষানার্থীরাও বিডি ক্লিন এর সাথে একাত্বতা প্রকাশ করে পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহন করেন।

সাভার উপজেলা মহিলা পরিষদের সভাপতি পারভিন ইসলাম, সাভারে যত্রতত্র ময়লা-আবর্জনায় এখন পরিবেশ হুমকির মুখে। আমাদের সমাজে এসব সমস্যা সমাধানের যাদের উদ্যোগ নেয়া দরকার তারা আসলে এগিয়ে আসছেনা। একদল শিক্ষার্থীদের এরকম উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

এরাই পারবে আমাদের পরিচ্ছন্ন বাংলাদেশ উপহার দিতে। অভ্যেস একদিনে যেমন গড়ে ওঠে না তেমনি তা একদিনে বদলানোও সম্ভব নয়। কেবল অনবরত চর্চাই আনে পরিবর্তন। আর স্থায়িত্বের দীর্ঘতায় পরিবর্তন পরিনত হয় রূপান্তরে বলেন, পারভিন ইসলাম।

কারাতে দো’র প্রশিক্ষনার্থী ইশরাত জাহান বলেন, এই পরিচ্ছন্ন অভিযানে অংশগ্রহন করতে পেরে ভালো লেগেছে। এখান থেকেই আমরা নিজেদের চারপাশকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার বিষয়ে শিক্ষা পেলাম।

এআরএ/ শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD