1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
‘সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা’ - |ভিন্নবার্তা




‘সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা’

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২ ১১:২৯ am

প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শুক্রবার (৫ আগস্ট) সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসায় বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সব দেশ বর্তমানে সাশ্রয়ীর মধ্যে আছে এবং এই সাশ্রয়ীর মধ্যে আমরা বারবার বলে আসছি বিদ্যুতের অপচয় রোধ করার জন্য। তবে আমরা দেখলাম যে অন্তত মার্কেটগুলো বন্ধ রাখতেছে রাত ৮টার মধ্যে। কিন্তু আমাদের ব্যক্তিগতভাবে সাশ্রয়ী হওয়া উচিত। যেমন গাড়িতে একটু তেল বম ব্যবহার করা, অপ্রয়োজনে গাড়ি ব্যবহার না করা।

তিনি বলেন, বিদ্যুৎ পরিস্থিতি আরও নিয়ন্ত্রিত ও লোডশেডিং কমিয়ে আনার চিন্তা ভাবনা চলবে। সেপ্টেম্বরে পরিস্থিতি আরও উন্নতি হবে। তিনি আরও বলেন, অনেকের কাছ থেকে অফার পাচ্ছি জ্বালানি তেলের কেনার বিষয়ে। তবে এখনও এ নিয়ে উপসংহারে আসিনি। এক মাস গেলে সব তথ্য বিশ্লেষণ করে বুঝতে পারব- কী হারে জ্বালানি সাশ্রয় হলো।
বিদ্যুতের দামের বিষয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সিদ্ধান্ত নেবে। এ ছাড়া জ্বালানি তেল ও গ্যাসের দামও সমন্বয় হওয়া উচিত।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ