1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সরকারি কর্মকর্তাদের বিদেশ পাঠানোর সুপারিশ - |ভিন্নবার্তা

সরকারি কর্মকর্তাদের বিদেশ পাঠানোর সুপারিশ

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪২ pm

মন্ত্রণালয়সহ সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের বিদেশে পাঠানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীরা বিদেশ সফরের পর মন্ত্রণালয় বা অধিদপ্তরে বদলি হন। এ জন্য বিদেশ সফরে অর্জিত অভিজ্ঞতা কাজে লাগাতে পারেন না। তাই স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের বিদেশ পাঠাতে হবে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মো. মাহবুব-উল-আলম হানিফ, ছোট মনির, নাজমা আকতার ও কানিজ ফাতেমা আহমেদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৈঠক শেষে সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, মন্ত্রণালয়ের অস্থায়ী ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিদেশে প্রশিক্ষণ প্রদান করলে প্রশিক্ষণে প্রাপ্ত তাদের অর্জিত জ্ঞান থেকে মন্ত্রণালয় খুব বেশি লাভবান হয় না। সাধারণত প্রশিক্ষণ গ্রহণের কিছুদিন পরেই তাদের অন্য মন্ত্রণালয়ে বদলি হয়ে যায়। প্রশিক্ষণে অর্জিত জ্ঞান থেকে সর্বোচ্চ সুফল পেতে মন্ত্রণালয়ের অস্থায়ী ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরিবর্তে মন্ত্রণালয়ের স্থায়ী কর্মকর্তা, কর্মচারীদের প্রয়োজনীয় বিদেশ প্রশিক্ষণে প্রেরণের সুপারিশ করা হয়।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সামুদ্রিক মৎস্য বিল-২০২০ ও মৎস্য ও মৎস্যপণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিল-২০২০ পরীক্ষা-নিরীক্ষা শেষে বিল দুটি সংশোধিত আকারে সুপারিশ করা হয়। এ ছাড়া দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স নীতিতে সর্বোচ্চ গুরুত্বারোপের তাগিদ দেওয়া হয়।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD