শিরোনাম

‘সবুজ আন্দোলন’র সম্মাননা পেলেন সাভারের সাংবাদিক নাজমুল

নিজস্ব প্রতিবেদক: সবুজ প্রকৃতির সুরক্ষায় প্রতিবেদন মূলক সংবাদ প্রকাশের মাধ্যমে বিশেষ অবদান রাখায় পরিবেশবাদী সামাজিক সংগঠন ‘সবুজ আন্দোলন’ এর উদ্যোগে ‘গ্রীনম্যান অ্যাওয়ার্ড ২০১৯’ এ ভূষিত হয়েছেন সাভারের সাংবাদিক নাজমুল হুদা।

রবিবার (১ সেপ্টেম্বর) সংগঠনটির এক বছর পূর্তি উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলরুমে ‘জলবায়ু সমস্যা ও অনিশ্চয়তায় বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভা শেষে তাকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এসময় পরিবেশ ও সামাজিক খাতে বিশেষ অবদানের জন্য দেশের ৮ জন বিশিষ্ট নাগরিককে ‘গ্রীনম্যান অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান করা হয়। এদের মধ্যে সাভারে বেসরকারি চ্যানেল নিউজ২৪ টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিনের ঢাকা জেলা প্রতিনিধি ও ডননিউজ২৪.কমের সম্পাদক নাজমুল হুদাকে অ্যাওয়ার্ড প্রদান করেন অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার।

সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার।

বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমস্বয়কারী জোনায়েদ সাকি ও বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ।

এছাড়া সবুজ আন্দোলনের মহাসচিব অধ্যাপক এম. মিজানুর রহমান, পরিচালক মো. মোবারক হোসেন, পরিচালক আলহাজ্ব আলমগীর হোসেন, প্রশাসন ও প্রশিক্ষণ পরিচালক মো. কামরুজ্জামান, সবুজ আন্দোলন কার্যকরী পরিষদের সভাপতি অ্যাড. আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন