1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সন্ত্রাসী হামলার শিকার হতে পারে শ্রীলঙ্কা ক্রিকেট দল |ভিন্নবার্তা

সন্ত্রাসী হামলার শিকার হতে পারে শ্রীলঙ্কা ক্রিকেট দল

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ০৪:২৯ অপরাহ্ন

শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তান সফর চলাকালীন যে কোনও মুহূর্তে সন্ত্রাসী হামলার শিকার হতে পারে। সম্প্রতি লঙ্কান প্রধানমন্ত্রীর কাছে বিশ্বস্ত সূত্রে এমন সম্ভাব্য হামলার খবর পৌঁছাতেই নড়েচড়ে বসেছে দেশটির ক্রিকেট বোর্ড। স্বাভাবিকভাবে এমন খবর কানে আসতেই চলতি মাসের শেষদিকে পাকিস্তান সফর নিয়ে তাদের পরিকল্পনা পুনর্বিবেচনার রাস্তায় হাঁটছে এসএলসি।

নিরাপত্তা শঙ্কার কারণে এমনিতেই ১০ সিনিয়র ক্রিকেটার পাকিস্তান যাবে না বলে জানিয়ে দিয়েছে। তবুও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড দল ঘোষণা করেছে, সফর করবে বলেই দৃঢ় প্রতিজ্ঞ ছিল। কিন্তু নতুন হুমকির কারণে তারাও পড়ে গেছে দ্বিধা-দ্বন্দ্বে। শেষ পর্যন্ত বিভিন্ন মহল থেকে দাবি উঠছে, সিরিজটি নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করার।

কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড সরাসরি জানিয়ে দিয়েছে, তারা কোনোভাবেই নিরপেক্ষ কোনো ভেন্যুতে এই সিরিজ আয়োজন করবে না। পিসিবি চেয়ারম্যান এহসান মানি এ কথা জানিয়ে দিয়েছেন।

পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড গোটা বিষয়টির উপর কড়া নজর রাখছে; কিন্তু সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে নিয়ে যাওয়ার কোনও প্রশ্নই নেই।’ তারা একটি রিপোর্টে জানিয়েছে, নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ সরিয়ে নিয়ে যাওয়া হলে পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে আনার প্রচেষ্টা অনেক দুরে চলে যাবে।

একইসঙ্গে পিসিবি এটাও জানিয়েছে, ‘এই মুহূর্তে সিরিজের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্যুতে সরানো মানে বিদেশি ক্রিকেটারদের কাছেও একটি খারাপ বার্তা পৌঁছে যাবে। আগামীদিনে পাকিস্তান সুপার লিগে ক্রিকেটাররা খেলতে আসার বিষয়ে অনীহা প্রকাশ করবে।’

প্রসঙ্গতঃ ২৭ সেপ্টেম্বর থেকে আগামী ৯ অক্টোবরের মধ্যে লাহোর ও করাচিতে ৩টি ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার।

এনআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD