1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
সকলকে টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে |ভিন্নবার্তা

সকলকে টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশ : শুক্রবার, ৭ মে, ২০২১, ০৮:২২ অপরাহ্ন

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,আমাদের হাতে অল্প কিছু ভ্যাকসিন আছে। সকলকে টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ভ্যাকসিন পাওয়ার বিষয়ে প্রধানমন্ত্রী ও আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। তবে ভ্যাকসিন নিয়ে বেখেয়ালি ভাবে চলাফেরা করা যাবে না।

শুক্রবার (৭ মে) বিকেলে মানিকগঞ্জের গড়পাড়া শুভ্র সেন্টারে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় তিনি আরও বলেন, ভ্যাকসিন নিলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। তবে ভ্যাকসিন নিয়ে অসেচতন ভাবে চলাফেরা করার কোন সুযোগ নেই। ভ্যাকসিন নিলেও করোনা হতে পারে। এজন্য ভ্যাকসিন নেওয়ার পরও স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে।

মন্ত্রী বলেন, দেশে লকডাউন চলছে। চলমান লকডাউনের কারণে করোনা সংক্রামণ ও মৃত্যু হার কমে এসেছে। ঈদ উপলক্ষে দোকান-পাট, শপিং মল খুলে দেওয়া হয়েছে। শপিংমলগুলোতে উপচে পড়া ভিড় দেখা যাচ্ছে। শিশুদের নিয়েও শপিং করতে যাচ্ছে অভিভাবকেরা। যেখানে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মানছে না কেউ কেউ। এতে করে ফের করোনা সংক্রামণ বাড়তে পারে।

করোনার প্রথম দাপের পর দেশবাসী উল্লাসে মেতে উঠে ছিল। কক্সবাজারসহ সকল বিনোদন কেন্দ্রে লক্ষাধিক মানুষের সমাগম হয়। অসচেতন চলাফেরা করায় ফের করোনার সংক্রমণ বাড়ছে। ভারতের অবস্থা ভয়াবহ। সেখানে মৃতদের সারি জমে যাচ্ছে শ্মশান গুলোতে। কাজেই আমাদেরকে অবশ্যই সচেতন হয়ে চলাফেরা করতে হবে বলে পরামর্শ দেন স্বাস্থ্যমন্ত্রী।

মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র রমজান আলী, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুল মজিদ ফটোসহ সংশ্লিষ্ট অনেকেই এসময় উপস্থিত ছিলেন।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD