1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
শেখ হাসিনার শাসনামলে কেউ না খেয়ে থাকবে না: জ্যাকব - |ভিন্নবার্তা




শেখ হাসিনার শাসনামলে কেউ না খেয়ে থাকবে না: জ্যাকব

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ৩ মে, ২০২০ ৯:৪০ pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে কোন মানুষ না খেয়ে থাকবেন না বলে মন্তব্য করেছেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। তিনি বলেন, যতদিন মহামারি দুর্যোগ থাকবে ততদিন মানুষের পাশে থাকবে আওয়ামী লীগ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মহীন ও নিন্ম আয়ের দরিদ্র মানুষের মাঝে খাদ্যদ্রব্য ও রমজানের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এসময় এমপি জ্যাকব বলেন, আওয়ামী লীগ ধর্ম ও করোনা নিয়ে রাজনীতি করে না। আওয়ামী লীগ আমলে প্রতিটি মাদরাসা মসজিদ মক্তবে সরকারের উন্নয়ন ও আর্থিক সহায়তা চলমান থাকবে। দেশের এই সঙ্কট মুহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কওমি মাদরাসায় সাড়ে ৮ কোটি টাকা বরাদ্দ বিরল দৃষ্টান্ত উপস্থাপন করেছেন।

সকালে তিনি চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদরাসা মিলনায়তনে চরফ্যাশনের ২৮টি কওমী মাদরাসা ও এতিমখানার ছাত্র/ছাত্রীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া অনুদানের ২ লাখ ৯৫ হাজার টাকার চেক বিতরণ করেন। পরে তিনি সকাল ১১টায় জিন্নাগড়ে ও সকাল সাড়ে ১১টায় চরমাদ্রাজে অসহায়,দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

প্রসঙ্গত, মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের মানুষের জন্য এ টাকা প্রদান করেন তিনি। এছাড়াও তিনি বিভিন্ন শ্রেনী পেশার মানুষের জন্য ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব । করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেন এমপি জ্যাকব।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ