শিরোনাম

লিবিয়ায় প্রবাসী বাংলাদেশিকে অপহরণের অভিযোগে আরেক প্রবাসী গ্রেফতার

ভিন্নবার্তা প্রতিবেদক

লিবিয়ায় এক প্রবাসী বাংলাদেশিকে অপহরণের অভিযোগে আরেক প্রবাসী বাংলাদেশিকে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ।

শুক্রবার (২৮ আগস্ট) লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, লিবিয়ায় কর্মরত চুয়াডাঙ্গার মো. ইমাদুল তার কর্মস্থল সাবরাতা শহর থেকে ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে অপহৃত হন। তিনি দীর্ঘদিন ধরে সাবরাতা শহরে কর্মরত। তার অপহরণের বিষয়টি সাবরাতা শহরে বসবাসরত কয়েকজন বাংলাদেশি দূতাবাসকে জানালে তাৎক্ষণিকভাবে নিয়োগকর্তার সঙ্গে পরামর্শ করে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করা হয়।

এদিকে, অপহরণকারী চক্র দেশে ইমাদুলের ছেলের ইমো নম্বরে ফোন করে তাকে নির্যাতনের ভিডিও দেখিয়ে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। ইমাদুলকে অপহরণের ঘটনায় স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা সেখানে কর্মরত অন্য এক বাংলাদেশি জড়িত বলে সন্দেহ করেন। এ অবস্থায় সেই বাংলাদেশির পরিচয় ও স্থান নিশ্চিত করে ইমাদুলের নিয়োগকর্তা ও স্থানীয় প্রবাসীদের সহযোগিতায় সাবরাতা থানায় খবর দিলে সন্দেহভাজন হিসেবে দিনাজপুরের আব্দুল খালেককে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তিনি ইমাদুলের অপহরণের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন এবং তার অন্যান্য লিবিয়ান সহযোগীদের নাম প্রকাশ করেন। এরপর স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপহরণকারী চক্রের মূলহোতাকে আটক করে এবং তার দেওয়া তথ্য মতে তারা ইমাদুলকে উদ্ধার করতে সক্ষম হয়। বর্তমানে ইমাদুল তার নিয়োগকর্তার তত্ত্বাবধানে হাসপাতালে চিকিৎসাধীন।

অন্যদিকে, এ ঘটনায় জড়িত আব্দুল খালেকসহ অপহরণ চক্রের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইমাদুলকে উদ্ধারের জন্য সাবরাতা পুলিশের সিআইডি, তথ্য দিয়ে সহযোগিতা করা সব প্রবাসী এবং তার নিয়োগকর্তার প্রতি দূতাবাসের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে সব প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকতেও অনুরোধ করেছে দূতাবাস। একই সঙ্গে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে স্থানীয় পুলিশ প্রশাসন ও দূতাবাসকে তথ্য দিয়ে সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুুন