1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
লকডাউনের নামে জনগণের সঙ্গে লুকোচুরি চলছে: ওয়ার্কার্স পার্টি - |ভিন্নবার্তা

লকডাউনের নামে জনগণের সঙ্গে লুকোচুরি চলছে: ওয়ার্কার্স পার্টি

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২ অগাস্ট, ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

রপ্তানিমুখী শিল্প মালিকদের চাপে আকস্মিক শিল্পকারখানা চালুর সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। দলটি বলেছে, সারাদেশে ১৪ দিনের লকডাউন দিয়ে আকস্মিকভাবে একদিনের নোটিশে রপ্তানিমুখী শিল্প বিশেষ করে গার্মেন্টস কারখানা চালুর এমন ঘোষণা বিবেচনাহীনতা ও হটকারিতাপূর্ণ। যা করোনা মহামারি রোধ ব্যাহত ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার শামিল। লকডাউনের নামে জনগণের সঙ্গে লুকোচুরি খেলা চলছে।

সোমবার ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর ভার্চুয়াল সভায় এ প্রতিবাদ জানানো হয়। দলের সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমেদ বকুল, কামরুল আহসান, এনামুল হক এমরান, আমিনুল ইসলাম গোলাপ, বশিরুল আলম, জ্যোতি শংকর ঝন্টু, নজরুল ইসলাম হাক্কানী প্রমুখ।

সভার প্রস্তাবে বলা হয়, সরকারের বিবেচনাহীন সিদ্ধান্ত করোনা সংক্রমণ ও মৃত্যুর মিছিল আরও প্রলম্বিত করবে। অবস্থাদৃষ্টে মনে হয়, করোনা মহামারি রুখতে সরকার সিদ্ধান্তহীনতায় ভুগছে বা আন্তঃমন্ত্রণালয়ে কোনো সমন্বয় নেই।

সভার আরেক প্রস্তাবে দলের উদ্যোগে কেন্দ্রসহ বিভিন্ন জেলায় করোনা মোকাবিলায় গড়ে ওঠা ‘স্বেচ্ছাসেবক ব্রিগেড’ গুলোর কাজের পর্যালোচনা করে বলা হয়, নিজস্ব সামর্থ্য বাড়িয়ে জনগণকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্ধির কাজে গণসংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের আরও বেশি সক্রিয় হতে হবে। একইসঙ্গে প্রান্তিক পর্যায়ে মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ ও রেজিস্ট্রেশনের ব্যবস্থা করার জন্য কর্মীদের আহবান জানানো হয়।
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD