1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে ভারত সহযোগিতা করবে |ভিন্নবার্তা

রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে ভারত সহযোগিতা করবে

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ০২:০১ অপরাহ্ন

শিরোনাম ডেস্ক: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানিয়েছেন, বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনে ভারত সর্বাত্মক সহযোগিতা করবে।

শনিবার সকালে ভারতের ত্রিপুরায় মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে ঢাকায় ফেরার পথে আখাউড়া স্থলবন্দর নোম্যান্সল্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক নজীর স্থাপন করেছে এবং তা বজায় থাকবে।

এ সময় বাংলাদেশ মুক্তিযুদ্ধের ইতিহাসে ত্রিপুরার অবদান কখনও ভোলার নয় বলেও জানান আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে ভারতের ত্রিপুরায় ৪টি সেক্টরে বাংলাদেশি মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ দেয়া হতো। সেখানে শরণার্থী ক্যাম্প ছিল। ওই চার সেক্টরের মধ্যে ‘পদ্মা’ নামক সেক্টরের চিফ হিসাবে আমি (মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী) দায়িত্ব পালন করেছিলাম।

মন্ত্রী বলেন, একাত্তরের স্মৃতি বিজরিত মুক্তিযুদ্ধের সময়কার ত্রিপুরার ওইসব সেক্টরগুলো কীভাবে সংরক্ষণ করা যায় সেসব বিষয়ে ত্রিপুরা সরকারের সঙ্গে আলোচনা হয়েছে। ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশ সহকারী হাইকমিশনের মাধ্যমে ভারত কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনা করা হবে।

এ ছাড়াও চলতি মাসের মধ্যেই রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হবে বলে জানান তিনি।

এ সময় মুক্তিযুদ্ধমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (আখাউড়া-কসবা সার্কেল) আবদুল করিম, আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী।

এনআই/শিরোনামবিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD