1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

রাজধানীতে মেধাবী শিক্ষার্থীদের কুরআন বিতরণ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ৭:৩৯ pm

কেন্দ্রীয় শহিদ মিনারের সমাবেশে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে আজ (২ এপ্রিল ২০২৪) মিরপুরের শহিদ জসীমউদ্দিন মিলনায়তনে বিকাল ৪ টায় ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখা কতৃক আয়োজিত পবিত্র মাহে রমাদান উপলক্ষ্যে রাজধানীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে কুরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইসলামী ছাত্রশিবিরের সদ্য সাবেক কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান।

রাজিবুর রহমান কুরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, দেশের ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগের দখলদারত্বমূলক রাজনীতির শিকার হয়ে সাম্প্রতিক সময়ে বুয়েটসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে মেধাবী শিক্ষার্থী খুন হচ্ছেন। ছাত্রলীগের ছত্রছায়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ধর্ষনের ঘটনা নিয়মিত ব্যাপার হয়ে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীরা প্রতিনিয়ত শারীরিক মানসিক নির্যাতনের শিকার হচ্ছেন। যার ফলে দেশসেরা বুয়েটের শিক্ষার্থীরা আজ ছাত্র রাজনীতির নামে ছাত্রলীগের খুনের রাজনীতির বিপরীতে দাঁড়িয়েছেন। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নামে ছাত্রলীগের টর্চার সেল রাজনীতি প্রতিষ্ঠার বিপক্ষে দাঁড়িয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে ইসলামী ছাত্রশিবির মনে করে, সারাদেশে প্রত্যেক শিক্ষার্থীর স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে পূর্ণ সাংবিধানিক অধিকার নিশ্চিত করা গেলে তবেই বুয়েটসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রকৃত ছাত্র রাজনীতি চালু হওয়া সম্ভব। বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠাকে ছাত্রলীগ একচ্ছত্রভাবে নিয়ন্ত্রণ করছে। আবাসিক হলগুলো দখল করে রেখেছে। জোর-জবরদস্তি করে শিক্ষার্থীদের ছাত্রলীগের প্রোগ্রামে যেতে বাধ্য করা হচ্ছে।

তিনি আরো বলেন, ছাত্রলীগকে ছাত্ররাজনীতির সাংবিধানিক অধিকার নিয়ে হটাৎ অনেক মায়াকান্না দেখলাম। সাদ্দাম হোসেনকে বলতে শুনলাম, ছাত্ররাজনীতি নিষিদ্ধের আইন কালো আইন। আদালতে এই আইন টেকার কথা নয়, এটি অন্যায্য, সংবিধানবিরোধী, মৌলিক মানবাধিকারবিরোধী। কিন্তু বিগত পনের বছর যাবৎ ছাত্রশিবির এই নায্য অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করছে। শিবির সন্দেহ এতদিন যে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ নির্যাতন চালিয়েছে, এটি কোন অধিকার বলে করেছে। ছাত্রশিবির তো কোন নিষিদ্ধ সংগঠন নয়। ক্যাম্পাসগুলোতে যখন শিবির সন্দেহে নির্যাতন করা হয় তখন সাদ্দামের এই সাংবিধানিক অধিকার কোথায় থাকে!

কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এমএ জামান ভূঁইয়ার সভাপতিত্বে ও শাখা সেক্রেটারি এইচএমএস মাহমুদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক মেধাবী শিক্ষার্থীদের হাতে অর্থসহ কুরআন বিতরণ ও মেধাবী শিক্ষার্থীদের সম্মানে ইফতারের আয়োজন করা হয়। এসময় মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



আরো




মাসিক আর্কাইভ