1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. vinnabarta@gmail.com : admin_naim :
  6. admin_pial@vinnabarta.com : admin_pial :
কুরআন অবমাননার জন্য সুইডেনকে ক্ষমা চাইতে হবে

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিলে এডভোকেট ড. হেলাল উদ্দিন

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩ ১:৫৪ pm

সুইডেনে মহাগ্রন্থ আল কুরআন পোড়ানোর প্রতিবাদে এবং দেশের ত্রুটিপূর্ণ শিক্ষাব্যবস্থার সংস্কারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর রায় সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, জগ্ননাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসান, ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

মিছিল পরবর্তী সমাবেশে ড. হেলাল উদ্দিন বলেন, মুসলমানদের আবেগ অনুভূতির প্রাণকেন্দ্র পবিত্র কুরআন মাজিদকে অবমাননা কোনো সভ্য মানুষ মেনে নিতে পারে না। সুইডেনে কুরআন পোড়ানোর এই ন্যাক্কারজনক ঘটনা গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। আমরা কুরআন অবমাননার এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সারাবিশ্বের দুইশত কোটি মুসলমান যে কুরআনকে লালন করে সেই কুরআনের উপরে আঘাত করা মানে সমগ্র মুসলমানের কলিজায় আঘাত করা। আমরা এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সুইডেন সরকারের প্রতি আহবান জানাচ্ছি। দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত সুইডেনের সকল পণ্য বর্জনের জন্য দেশের জনগণের প্রতি উদাত্ব আহ্বান রইল। একটি মুসলিম রাষ্ট্র হিসেবে সরকারি ভাবে নিন্দা জ্ঞাপন এবং অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব এনে সুইডেনের কুরআন অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য আমরা বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি। সেই সাথে ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য ওআইসি এবং মুসলিম বিশ্বের প্রতি আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশের মুসলমানেরা আজ আশ্চর্য হয়, যে দেশে নব্বই ভাগ মুসলমানের বসবাস, সে দেশে আজ শিক্ষা ব্যবস্থায় ইসলাম ধর্মকে অবজ্ঞা করে শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক তৈরি করা হয়েছে। স্কুল শ্রেণীর পাঠ্য বইয়ে বলা হচ্ছে, মানুষ নাকি বানরের থেকে তৈরি! এ ধরনের মূর্খ ভ্রান্ত মিথ্যা গল্প কাহিনী বইয়ে প্রকাশ করায় তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে দেশের শিক্ষা ব্যবস্থাকে পরিশুদ্ধ করতে হবে। ইসলাম ও মুসলমান বিদ্বেষী সকল অযৌক্তিক কাহিনী পাঠ্যপুস্তক হতে অপসারন করতে হবে। শিক্ষার্থীদের সুন্দর স্বাবলীল যেসকল শিক্ষা পাঠ্যপুস্তক থেকে বাদ দেওয়া হয়েছে তা আবারো যুক্ত করতে হবে। নাস্তিকতাবাদ ও হিন্দুত্ববাদকে পরিকল্পিতভাবে মুসলিম প্রধান বাংলাদেশে প্রতিষ্ঠা করার যে গভীর ষড়যন্ত্র চলছে, দেশের মানুষ তা কখনো মেনে নেবে না। বাংলাদেশের সংখ্যাগরিষ্ট মুসলমানদের ঈমান ও আকিদার কথা বিবেচনায় রেখে স্কুল-কলেজে সুন্দর একটি পাঠ্যক্রম তৈরি করতে হবে। তিনি ইতিহাস বিকৃতি, ইসলামকে অবজ্ঞা করে পাঠ্যপুস্তক রচয়িতাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

ড. হেলাল আরও বলেন, অবৈধ সরকার দেশের জনগণকে জিম্মি করে রেখেছে। ভোট ডাকাতি, দখলদারী, গুম, খুন, দুঃশাসন এবং দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে। এমতাবস্থায় দেশের মানুষের মুক্তির জন্য কেয়ারটেকার সরকারের মাধ্যমে সুষ্ঠুভাবে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত হয়ে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতৃবৃন্দকে কারাগারে আটক করে রেখেছে। সারাদেশে জামায়াতের অনেক নেতা-কর্মীকে গুম ও নিখোঁজ করে দেওয়া হয়েছে। দেশের বরেণ্য আলেমদেরকে মাসের পর মাস মিথ্যা অপবাদ দিয়ে কারাগারে আটক রাখা হয়েছে। অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। অন্যথায় নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতন ঘটিয়ে নেতৃবৃন্দকে মুক্ত করা হবে। তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।
ভিন্নবার্তা ডটকম/বিজ্ঞপ্তি/এন



আরো




মাসিক আর্কাইভ