1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
যুক্তরাষ্ট্রে লরার তাণ্ডব : নিহত ৬ - |ভিন্নবার্তা

যুক্তরাষ্ট্রে লরার তাণ্ডব : নিহত ৬

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০, ১১:৪১ am

শক্তিশালী হ্যারিকেন লরা যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের উপকূলে এলাকায় আঘাত হেনেছে। বৃহস্পতিবার ঘণ্টায় ২৪০ কিলোমিটার গতিবেগে আঘাত হানে লুইজিয়ানা উপকূলে। এর তাণ্ডবে এ পর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

হ্যারিকেনের আঘাতে প্রায় ৯ লাখ ঘর-বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ের কবলে পড়ে একটি রাসায়নিক কারখানা আগুনে পুড়ে গেছে।

রাজ্য গভর্নর জন বেল এডওয়ার্ডস জানিয়েছেন, হ্যারিকেনের তাণ্ডবে ক্ষয়ক্ষতি পরিমাণ কেমন তা এখনই বলা সম্ভব হচ্ছে না। সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। ঝড়ের কারণে বহু জায়গার গাছপালা এবং বিদ্যুৎ-এর খুঁটি ভেঙে সড়কে উপড়ে পড়ে। এতে যান চলাচল বন্ধ হয়ে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিভিন্ন জায়গায় হ্যারিকেনের প্রভাবে দেখা দিয়েছে বন্যা। তলিয়ে গেছে গুরুত্বপূর্ণ পথ-ঘাট।

মার্কিন আবহাওয়া বিভাগ জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর ৫টায় লুইজিয়ানার ক্যামেরোন ডিস্ট্রিকের কাছে কিছুটা দুর্বল হয়ে আঘাত হানে হ্যারিকেন লরা। ওইদিন ভোররাত চারটার দিকে লরা ক্যাটাগরি ৩ মাত্রার ঝড়ে পরিণত হয়। এসময় তার গতিবেগ ছিল ঘণ্টায় ২০৮ কিলোমিটার।

এদিকে, ক্ষতিগ্রস্ত রাজ্যে পরিদর্শনে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ বিষয়ে ওয়াশিংটনে মার্কিন জরুরি বিভাগকে তিনি জানিয়েছেন এই সপ্তাহের মধ্যেই সেখানকার মানুষদের খোঁজ নিতে পরিদর্শনে যাবেন।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD