1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
যুক্তরাষ্ট্রকে ইরান সেনাপ্রধানের হুঁশিয়ারি |ভিন্নবার্তা

যুক্তরাষ্ট্রকে ইরান সেনাপ্রধানের হুঁশিয়ারি

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ১০:৪৬ পূর্বাহ্ন

একাধিক ইস্যুতে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের সঙ্গে সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। অবস্থা এমন জায়গায় এসে পৌঁছেছে যে দুই দেশ একে অপরকে লাগাতার যুদ্ধের হুমকি দিয়ে যাচ্ছে। যা নিয়ে গোটা বিশ্বে তীব্র আতঙ্ক ছড়িয়েছে।

সামরিক বিশেষজ্ঞদের একাংশ মতে, ইরান এবং যুক্তরাষ্ট্রের মধ্যে আগামিদিনে যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে অবাক হওয়ার কিছু নেই। এই অবস্থায় ফের যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিল তেহরান।

ইরানের সেনাবাহিনীর প্রধান কমান্ডার মেজর জেনারেল আবদুর রহিম মুসাভি হুঁশিয়ারি দিয়ে বলেন, তার দেশ অর্থাৎ ইরানের বিরুদ্ধে শত্রুর যে কোনো ধরনের হুমকির দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

ইরানের দক্ষিণের বুশেহর শহরে বিমান প্রতিরক্ষা ইউনিট পরিদর্শনে যান জেনারেল মুসাভি। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, আমরা গত ৪০ বছর ধরে পারস্য উপসাগরের নিরাপত্তা রক্ষা করে আসছি। আগামিদিনেও আমরা পূর্ণ শক্তি নিয়ে কাজ করে যাব। যুক্তরাষ্ট্র যদি কোনো ধরনের হুমকি সৃষ্টির চেষ্টা করে তাহলে যে কোনো হুমকির কঠোর জবাব দেওয়া হবে।

ইরানের জেনারেল বলেন, গত ৪০ বছর ধরে ইরানের সশস্ত্র বাহিনী পারস্য উপসাগরীয় এলাকার নিরাপত্তা রক্ষা করেছে এবং এখনও আঞ্চলিক দেশগুলোর সহযোগিতা নিয়ে এই অঞ্চলকে বিশ্বের সবচেয়ে নিরাপদ স্থান হিসেবে গড়ে তোলা সম্ভব। ইরানের বিমান বাহিনীর প্রস্তুতি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইরানের সামরিক বাহিনী সব সময় প্রস্তুত রয়েছে এবং দেশের বিরুদ্ধে যে কোনো ধরনের হুমকিকে সমূলে বিনাশ করার জন্য প্রস্তুত।

তিনি জানান, ইরানের সামরিক বাহিনী এবং বিপ্লবী গার্ড বাহিনী সমন্বয়ের মাধ্যমে সামরিক অঙ্গনে কাজ করে যাচ্ছে। আগামী দিনেও তা করে যাবে।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD