শিরোনাম

যত চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পরিবহন মালিক শ্রমিকদের হুমকিতে কিংবা যত চাপ আসুক না কেন সড়কে অনিয়ম বন্ধ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, যত চাপ থাকুক সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে। সড়কে অনিয়ম বন্ধ করা হবে। আইন মেনে চলতে এবং ধর্মঘটের মতো কর্মসূচি না দেওয়ার অনুরোধ জানান তিনি।

সোমবার (১৮ নভেম্বর) সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এ সময় নতুন সড়ক পরিবহন আইন প্রথমে সহনীয় পর্যায়ে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ আইন বাস্তবায়নে আইন প্রয়োগকারী সংস্থা যেন হয়রানি কিংবা বাড়াবাড়ি না করে, সে নির্দেশনা দেওয়া হয়েছে।

পরিবহন মালিকদের আইন মেনে চলার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সড়ক পরিবহন আইন কঠোর করার উদ্দেশ্য শাস্তি দেওয়া নয় বরং দুর্ঘটনা কমানো। নতুন সড়ক পরিবহন আইন প্রথমে সহনীয় পর্যায়ে রাখা হয়েছে। তবে আইন প্রয়োগকারীদের পক্ষে কোনো প্রকার হয়রানি বা বাড়াবাড়ি না করা হয় সেদিকে সচেতন রয়েছে সরকার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নতুন আইনে জরিমানা আদায় করা মুখ্য উদ্দেশ্য নয়, সরকার চায় সবাই আইন মেনে চলুক। নতুন সড়ক পরিবহন আইনের মাধ্যমে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাই প্রধান উদ্দেশ্য।

এনআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন