1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মৃত্যুর দুই যুগ পরেও দর্শকের হৃদয়ে অমর হয়ে আছেন মহানায়ক - |ভিন্নবার্তা
নক্ষত্র পতনের দিন

মৃত্যুর দুই যুগ পরেও দর্শকের হৃদয়ে অমর হয়ে আছেন মহানায়ক

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০, ০৭:৩৯ pm

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর আজকের এইদিনে বাংলাদেশের চলচ্চিত্রের আকাশের সবচেয়ে উজ্জ্বল নক্ষত্রটি অসময়ে খসে পড়ে। বলছিলাম বাংলা চলচ্চিত্রের রাজপুত্র অমর নায়ক সালমান শাহ্ আজকের এই দিনে রহস্যজনকভাবে ইস্কাটন গার্ডেনে তার নিজ প্লাটে নিহত হন।
যে রহস্য আজও অজানা। মৃত্যুর এত বছর পরও ভক্তদের মনে এত আন্দোলিত হয়ে পৃথিবীর আর কোন অভিনয় শিল্পী আছে বলে আমার জানা নেই। ব্যক্তি সালমান শাহ্ আর অভিনয় শিল্পী সালমান শাহ্ সবার থেকে একটু আলাদা, একটু অন্য রকম, আবার কি রকম বলে বুঝানো যায় না, একটু ডানপিঠে ছিলেন। অভিনয় শিল্পী সালমান শাহর অভিনয়ের শক্তির প্রধান জায়গাটা ছিল তার স্টাইল,গেটাপ,রোমান্টিকতা,কাজের প্রতি দায়বদ্ধতা।

এছাড়া পোষাক কিংবা গেটাপে এডভান্স ছিলেন তিনি। হালের অনেক নায়ককেই দেখা যায় তার স্টাইল, গেটাপ অনুসরণ করতে। তাই মৃত্যুর এত বছর পরও ভক্তদের হৃদয়ে তার জায়গাটা সীমাহীন। একজন মৃত অভিনয় শিল্পীর জন্য এখনও রাস্তায় মানব বন্ধন হয় আন্দোনল হয় ভাবা যায় সে কতটা জনপ্রিয়!

তিনি সালমান বলেই এতটা ছাপ রেখে গেছেন দর্শকের মনে। যাঁর অধ্যায়ের শুরু ক্ষণিকের কিন্ত রেশ আজন্মের। চিরাচরিত ফ্যাশন ট্রেন্ড বা যেকোন চরিত্রে সাবলিলভাবে নিজেকে মিলিয়ে নেওয়া যেন তাঁর রন্ধ্রে রন্ধ্রে ছড়ানো।

তিন বছরের ক্যারিয়ারে ২৭ টি ভিন্ন ভিন্ন চলচ্চিত্রে নিজেকে অকৃত্রিম ভাবে উপস্থাপন করেছেন যেন কোনটার সাথে কোনটার সংযোগ না থাকে। ন্যাচারাল, স্বভাবজাত অভিনয়ই তাঁর বড় গুন, মেকি,ওভারএক্ট বা অতি অভিনয় ছাড়াই নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়, যেখানে সালমান ভিন্ন আর কারও রাজত্ব নেই। আর এজন্যই তিনি বাংলা সিনেমার যুবরাজ হয়ে রইলেন।

সুন্দর, সুবর্ণ,তারুণ্য সবটায় যখন সে অনবদ্য, তখনই বর্ণিল ভুবন থেকে চলে যেতে হল অসীমের পথে, অনন্তলোকে। এ যাওয়াতে হয়তো সায় ছিল না তাঁর মনের তেমনি সায় ছিল না তাঁর কোটি ভক্তকুলের। সন্তান হারা মায়ের আহাজারি, কোটি প্রাণের আকুতি, এ রক্তক্ষরণ যেন ফুরোবার নয়। সেই কাল রাত্রির আজ ২৪ বছর তবু যেন ৬ সেপ্টেম্বর এই তো সে দিনের কথা!

সালমান যেন মরেও অমর,অবিনশ্বর, চির তারুণ্যের ডানায় ভর করে চির জাগরুক রবে ভক্তকুলের হৃদয়ে গ্রথিত হয়ে, যেমন ছিলেন ২৪ বছর আগেও।
মহাপ্রায়াণের দিনে অতলস্পর্শী শ্রদ্ধা প্রিয় তারকাকে। যেখানে থাকুন, ভাল থাকুন সালমান।
তুমি রবে অনন্তকাল অমর হয়ে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD