1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মালদ্বীপে ডব্লিউএইচওর প্রতিনিধি বাংলাদেশের নাজনীন |ভিন্নবার্তা

মালদ্বীপে ডব্লিউএইচওর প্রতিনিধি বাংলাদেশের নাজনীন

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৩ মে, ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. নাজনীন আনোয়ারকে মালদ্বীপে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচইউ) প্রতিনিধি হিসেবে নিযুক্ত করা হয়েছে। গত ৮ এপ্রিল তাকে এ পদে মনোনীত করে ডব্লিউএইচও।

তিনি গত ১৮ এপ্রিল মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদের কাছে তার আনুষ্ঠানিক পরিচয়পত্র উপস্থাপন করেন। ডা. নাজনীনই প্রথম বাংলাদেশি নারী, যিনি বিশ্বস্বাস্থ্য সংস্থার এই পদ পেলেন।

জনস্বাস্থ্যে স্নাতকোত্তর ডিগ্রি ও জনস্বাস্থ্য বিষয়ে গবেষণায় হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রশংসা সনদ ছাড়াও ডা. নাজনীন আনোয়ারের জনস্বাস্থ্যে ৩৫ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে।

পেশাগত এসব অভিজ্ঞতার মধ্যে রয়েছে- মানসিক স্বাস্থ্য, স্বাস্থ্যনীতি, পরিকল্পনা এবং সক্ষমতা বিকাশ, অসংক্রামক রোগ, পুষ্টি, ভ্যাকসিন প্রতিরোধযোগ্য রোগ, অক্ষমতা প্রতিরোধ, স্বাস্থ্য গবেষণা ও উন্নয়ন প্রভৃতি।

তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক অফিস, বাংলাদেশে ডব্লিউএইচও’র কান্ট্রি অফিস এবং বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সফলতার সাথে কাজ করেছেন।

অংশীদারিত্বের বিকাশ এবং সম্পদ একত্রিতকরণের মাধ্যমে এই অঞ্চলজুড়ে মানসিক স্বাস্থ্যসেবা ব্যবস্থা ও ক্ষমতাকে জোরদার করার লক্ষ্যে বিভিন্ন উদ্ভাবনী পদ্ধতির বিকাশ ও বাস্তবায়নের সুবিধার্থে অবদানের জন্য তাকে কৃতিত্ব দেয়া হয়। মানসিক স্বাস্থ্য ও পদার্থের ব্যবহার নীতি, পরিকল্পনা, কর্মসূচি এবং আইনসভা কাঠামোকে শক্তিশালী করার ক্ষেত্রে তার সফল ট্র্যাক রেকর্ড রয়েছে।

চট্টগ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেয়া ডা. নাজনীন আনোয়ারের বাবা মরহুম মাহবুব আলম আনোয়ার ছিলেন আগ্রাবাদ চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি (বর্তমান এফআইসিসিআই, ফরেন ইনভেস্টমেন্ট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ)। দুই ছেলে ও এক মেয়ের জননী ডা. নাজনীন চট্টগ্রামের সেন্ট স্কলাস্টিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম কলেজ এবং চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন।

ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD