1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মালদ্বীপকে ৮৫ টন খাদ্য-চিকিৎসা সরঞ্জাম দিলেন প্রধানমন্ত্রী - |ভিন্নবার্তা

মালদ্বীপকে ৮৫ টন খাদ্য-চিকিৎসা সরঞ্জাম দিলেন প্রধানমন্ত্রী

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০, ০৭:১৭ pm

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকানোর পাশাপাশি পরিস্থিতি মোকাবিলায় মালদ্বীপে পিপিই, মাস্কসহ চিকিৎসা সামগ্রী পাঠিয়েছে বাংলাদেশ। ৮৫ টন খাদ্য সামগ্রী এবং চিকিৎসা সরঞ্জাম নিয়ে দুপুরে মালদ্বীপের উদ্দেশে চট্টগ্রাম ছেড়ে গেছে নৌ বাহিনীর যুদ্ধ জাহাজ সমুদ্র অভিযান।

করোনা ভাইরাসের সংক্রমণে পুরো পৃথিবী যখন বিপর্যয়ের মুখে, ঠিক তখন’ই বন্ধু রাষ্ট্র মালদ্বীপে উপহার সামগ্রী পাঠালো বাংলাদেশ। বুধবার (১৫ এপ্রিল) সকালে মালদ্বীপের উদ্দেশে যাত্রা করে নৌবাহিনী জাহাজ সমুদ্র অভিযান।

বিএন ফ্লীট কমান্ডার রিয়ার এডমিরাল এম মাহবু উল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মালদ্বীপের রাষ্ট্রপতির কাছে ৮৫ টন খাদ্য সামগ্রী এবং চিকিৎসা সরঞ্জাম পাঠানো হচ্ছে।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ২০ হাজার পিপিই সেট, ৫ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার, ৯৬০ পিস নিরাপত্তা চশমা ও ৪০ কার্টন জরুরি ওষুধ। পাশাপাশি প্রায় ৮৫ টন খাদ্য সামগ্রীও পাঠানো হয়।

তিনি আরো বলেন, চাল, সবজি, পেয়াজ, তরমুজ ইত্যাদি পাঠানো হয়েছে। ২০০৪ সালে মালদ্বীপে ঘটে যাওয়া ভয়াবহ সুনামিতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবং ২০১৪ সালে দেশটির ডিস্যালাইনেশন প্ল্যান্টে আগুনের ঘটনায় চরম পানি সংকট মোকাবিলায় বাংলাদেশ হাত বাড়িয়ে দিয়েছিল।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD