শিরোনাম

মানুষের মতপ্রকাশ করার অধিকার নেই: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ বাকশাল গঠন করে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়েছিল, এখন তারাই বিরোধী রাজনীতি ও ভিন্ন মতকে নিশ্চিহ্ন করার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

রোববার (১ সেপ্টেম্বর) বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিরোধী রাজনীতি ও ভিন্ন মতকে সরকার নিশ্চিহ্ন করতে চায়। সেজন্য সব ধরনের চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ভিন্ন মতকে দমনে সরকার সচেষ্ট। দেশে গণতন্ত্র নেই। মানুষের মতপ্রকাশ করার অধিকার নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে ও একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপির চলমান আন্দোলন চলবে। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এটিই আমাদের প্রত্যয়।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। এর মধ্য দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। তাই আমাদের এখন একমাত্র লক্ষ্য নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করা।

এর আগে দোয়া পাঠ ও মোনাজাত করে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা, দেশ ও জাতির শান্তি, দলের চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনা করা হয়।

এ সময় বিএনপি’র কেন্দ্রীয় নেতাসহ সিনিয়র ও সর্বস্তরের কয়েকহাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এনআই/শিরোনামবিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন