1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মাত্র আধাঘণ্টায় লেনদেন ছাড়াল একশ কোটি টাকা  - |ভিন্নবার্তা

মাত্র আধাঘণ্টায় লেনদেন ছাড়াল একশ কোটি টাকা 

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ pm

মঙ্গলবার লেনদেন শুরুতে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান মূল্য সূচকের উত্থান হয়েছে।

সূচকের উত্থানের সঙ্গে লেনদেনের গতিও বেশ ভালো অবস্থানে রয়েছে। লেনদেনের সময় আধাঘণ্টা পার হওয়ার আগেই ডিএসইতে একশ কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে। পাশাপাশি দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ৩০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়েছে। তবে ডিএসই শরিয়াহ্ ১ পয়েন্ট কমেছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৯৯টির। আর ৭৩টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১২৪ কোটি ৫৪ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে এক কোটি ৭৯ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া ৭৩ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩৫টির, কমেছে ২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD