1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
মাওলানা আজহারীর তহবিলে ৭ দিনে ৭১ লাখ টাকা অনুদান |ভিন্নবার্তা

মাওলানা আজহারীর তহবিলে ৭ দিনে ৭১ লাখ টাকা অনুদান

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২০ এপ্রিল, ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন

করোনা মহামারী পরিস্থিতির মধ্যে আসন্ন রমজান উপলক্ষে জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীর গঠন করা তহবিলে ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা অনুদান জমা হয়েছে। রোববার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছেন আজহারী।

তিনি বলেন, ‘রমজান ফুড প্যাক’-এর তহবিল সংগ্রহের জন্য আমরা সাত দিনের সময়সীমা বেঁধে দিয়েছিলাম। এই সাত দিনে তহবিলে (দুটি ব্যাংক অ্যাকাউন্ট ও দুটি বিকাশ) সর্বমোট ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা অনুদান এসেছে।

‘প্রাপ্ত অনুদানের মাধ্যমে, সবার সার্বিক সহযোগিতায় বাংলাদেশের আট বিভাগের সর্বমোট ৩৫ জেলায়, প্রায় সাড়ে পাঁচ হাজার দরিদ্র পরিবারের হাতে আমরা ‘রমজান ফুড প্যাক’ পৌঁছে দিচ্ছি। বেশিরভাগ জেলাতেই বিতরণ কার্যক্রম শেষ। যে কয়টি জেলা এখনও বাকি আছে সেগুলোও রমজানের আগেই সম্পন্ন হবে ইনশাআল্লাহ। এই মানবিক উদ্যোগটি বাস্তবায়ন করতে পারায়, আমরা মহান আল্লাহতায়ালার সুমহান দরবারে মস্তকাবনত চিত্তে শুকরিয়া জ্ঞাপন করছি।’

আজহারী বলেন, সারাবিশ্ব একই সঙ্গে লকডাউন থাকার কারণে, দেশে-বিদেশে অনেক জায়গায় ব্যাংক ও বিকাশ বন্ধ থাকায় অনেকেই অনুদান পাঠানোর ইচ্ছা থাকা সত্ত্বেও পাঠাতে পারেননি বলে জানিয়েছেন। পাশাপাশি মাত্র দুটি বিকাশ নম্বর হওয়ায় বারবার সেগুলো লিমিট ক্রস করায় অনেক অনুদান গ্রহণ করা সম্ভব হয়নি। গত সাত দিন ধরে টানা ২৪ ঘণ্টা এই নম্বর দুটোতে অনবরত ফোন আসায়, সব ফোন রিসিভ করাও সম্ভব হয়নি। এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। তবে আমাদের আন্তরিকতায় কোনো ঘাটতি ছিল না। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।

রমজান ফুড প্যাকের ভেতরে যে খ্যাদ্যসামগ্রী দেয়া হয়েছে- চাল ৫ কেজি, ডাল ২ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, তেল ২ কেজি, ছোলা ১ কেজি, চিনি ১ কেজি, লবণ ১ কেজি, মুড়ি ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম ও ডেটল সাবান ২টি।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD