1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতকে বিশেষ নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর - |ভিন্নবার্তা




মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূতকে বিশেষ নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০ ৮:২৬ অপরাহ্ন

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসীদের বিষয়ে মধ্যপ্রাচ্যের ১১ রাষ্ট্রদূত ও মিশনপ্রধানকে বিশেষ নির্দেশনা দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি দুর্দশাগ্রস্ত প্রবাসীদের খাদ্য সহায়তা দেয়ার পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক হলে তারা যেন চাকরিতে পুর্নবহাল হতে পারেন সেজন্য সব ধরনের কূটনৈতিক তৎপরতা গ্রহণের কথা বলেছেন রাষ্ট্রদূত-মিশনপ্রধানদের।

সোমবার (২৭ এপ্রিল) ওই ১১ কূটনীতিকের সাথে ভিডিও কনফারেন্সের সময় এ নির্দেশনা দেন ড. মোমেন। সৌদি আরব, কাতার, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, ওমান, জর্ডান, লেবানন, ইরাক, ইরান, লিবিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা এ কনফারেন্সে অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী শ্রমিকদের কেউ যদি ফেরত আসেন, তবে তারা যেন তাদের ন্যায্য বেতন ও ভাতা পেতে পারেন, সে বিষয়ে প্রযোজনীয় সহযোগিতা ও কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখতে হবে।

প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেয়ার নির্দেশনা দিয়ে ড. মোমেন এই সংকটকালে সামর্থবান প্রবাসী বাংলাদেশিদেরও দুর্দশাগ্রস্ত স্বদেশিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি সকল প্রবাসীকে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।

ভিডিও কনফারেন্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও সংযুক্ত হন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশের সকল বৈদেশিক মিশনের কর্মকর্তা-কর্মচারীকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।



আরো




মাসিক আর্কাইভ