1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ভ্যাকসিনের সঙ্গে ১০০ কোটি ডলার ঋণও দিচ্ছে চীন |ভিন্নবার্তা
শিরোনাম:
৫ আগস্টের পরও বাড়বে বিধিনিষেধ, আসতে পারে শিথিলতা স্থায়ীভাবে বন্ধ ৩ হাজার কিন্ডারগার্টেন, বেকার ৬০ শতাংশ শিক্ষক-কর্মচারী মঙ্গল গ্রহে রকেট পাঠানোর বাজেটে হচ্ছে প্রভাসের ছবি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনার সরকার অত্যন্ত কঠোর: কাদের বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির সস্ত্রীক করোনাক্রান্ত ক্যারিবীয় লিগে দল কিনল মোস্তাফিজের রাজস্থান গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে না ফেরার অনুরোধ বিজিএমইএর হুমকি, সাবেক এমপি’র বিরুদ্ধে মামলা করেও বিচার না পেয়ে সংবাদ সম্মেলন গরীব দেশগুলোকে টিকা সহায়তা দিতে ৪ সংস্থার ওয়েবসাইট চালু স্কুলে কুরআন শিক্ষা বাধ্যতামূলক করল পাঞ্জাব সরকার

ভ্যাকসিনের সঙ্গে ১০০ কোটি ডলার ঋণও দিচ্ছে চীন

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০, ১০:২১ অপরাহ্ন
লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের দেশগুলোকে করোনাবিরোধী ভ্যাকসিন দেয়ার ঘোষণা দিয়েছে চীন। টিকা নেয়ার শর্তে ওই অঞ্চলের দেশগুলোকে ১০০ কোটি ডলার ঋণ সহায়তাও দেবে দেশটি। বুধবার লাতিন আমেরিকার দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রীদের সঙ্গে এক ভার্চুয়াল আলোচনায় এ কথা জানিয়েছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।
শুক্রবার মেক্সিকান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন।
ওই বিবৃতিতে চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার দেশে উৎপাদিত টিকা সার্বজনীন গ্রাহ্য হিসেবে সবাই উপকৃত হবে এবং এ অঞ্চলে টিকার প্রবেশ সুযোগ দেয়ায় তার দেশ ১০০ কোটি ডলার ঋণ অনুমোদন করবে।
বৃহস্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে মেক্সিকান প্রেসিডেন্ট আনড্রেস ম্যানুয়েল লোপেজ অব্রার্ডর চীনা ঋণ ঘোষণায় ধন্যবাদ জানিয়েছেন।
তিনি বলেন, আমরা চীনা সরকারের কাছে কৃতজ্ঞ। আপনাদের হয়ত মনে আছে আমি চীনা প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলার সুযোগ পেয়েছি। আমি তার কাছে মেডিকেল সরঞ্জামাদি চেয়ে সহযোগিতা চেয়েছিলাম, চীন থেকে অনেক ত্রাণবাহী ফ্লাইট এসেছে।
তারা আমাদের সব সময় যথেষ্ট মেডিসিন সরঞ্জামাদি সরবরাহ করেছে এবং এটি এখনও চলমান আছে।
বুধবার ভার্চুয়াল আলোচনায় মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো অ্যাব্রার্ড ও চীনা পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আর্জেন্টিনা, বার্বাডোজ, চিলি, কম্বোডিয়া, কোস্টারিকা, কিউবা, ডমিনিকান প্রজাতন্ত্র, ইকুয়েডর, পানামা, পেরু, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ের পররাষ্ট্র মন্ত্রীরা।
আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD