1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ শুক্রবার মিরপুর ঘুরে দেখলেন আইসিসির প্রতিনিধি দল উপজেলা পরিষদ নির্বাচন: সৈয়দপুরে ৬ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র জমা বিশ্ব এখন হাতের মুঠোয়, এটাই শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ-আসাদুজ্জামান নূর আমি তথ্য গোপন করায় নমিনেশন বাতিল হয়নি,এটা অনভিজ্ঞতা জনিত কারণে বাতিল ডোমারে বাড়ীর পাশে রেললাইনে কাটা পড়লো নেশাগ্রস্থ যুবক ভূট্টার খড় থেকে সাইলেজ (প্রাণি খাদ্য) তৈরীর প্রকল্প বাস্তবায়ন যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল দায়িত্বের কাছে হার মেনেছে ৪০ ডিগ্রি তাপমাত্রা প্রাক্তন সৃজিতের বাহুডোরে স্বস্তিকা

ভারত-চীন সেনা সংঘর্ষে সিকিম সীমান্তে উত্তেজনা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১০ মে, ২০২০ ৩:৩৮ pm

ফের ভারত-চীন সীমান্তে উত্তেজনা দেখা দিয়েছে। শনিবার উত্তর সিকিমের নাকুলায় দুই দেশের সেনাদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে দুপক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় সেনাবাহিনীর দুই কর্মকর্তা সংঘর্ষের খবর সংবাদমাধ্যমে প্রকাশ করেছেন বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

তারা জানিয়েছেন, মুগুথাং পেরিয়ে ৫ হাজার ফুট উচ্চতায় নাকুলা সেক্টরে দুপক্ষের প্রায় ১৫০ সেনার মধ্যে সংঘর্ষ বাধে। এতে ৪ ভারতীয় সেনা ও চীনা বাহিনীর ৭ জন আহত হয়েছেন।

তবে সংঘর্ষ বড় আকার ধারণ করেতে পারেনি। শেষ পর্যন্ত ঝামেলা মিটে যায় বলে আনন্দবাজারের প্রতিবেদনে দাবি করা হয়েছে।

বিষয়টি নিয়ে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের পক্ষে সেনাবাহিনীর সদর দফতরে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কিছু জানা নেই বলে সেখান থেকে বার্তা দেয়া হয়েছে।

তবে নাকুলায় এ ধরনের ঘটনা সাধারণত ঘটে না বলে সেনাবাহিনীর সাবেক এক সেনাকর্তা জানিয়েছেন।

প্রসঙ্গত ভারত ও চীনা সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনা নতুন নয়। ২০১৭ সালের আগস্টে লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে প্যাংগং লেক এলাকায় পরস্পরের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুপক্ষের সেনারা।



আরো




মাসিক আর্কাইভ