1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

ভারতে ১১ পাসপোর্টসহ দুই বাংলাদেশি গ্রেপ্তার

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ৬:২৩ pm

৭৬তম স্বাধীনতা দিবসের ঠিক আগে ভারতের রাজধানী দিল্লিতে প্রায় এক ডজন পাসপোর্টসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন দুই বাংলাদেশি নাগরিক। তাদের কাছ থেকে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের ১০টি জাল স্ট্যাম্প জব্দ করা হয়েছে। স্থানীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

দ্বারকার ডেপুটি কমিশনার এম হর্ষবর্ধন বলেন, দিল্লিতে রুটিনমাফিক তল্লাশি চলছিল। এ সময় দ্বারকার রামপাল চক এলাকার একটি বাড়ি থেকে দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন মুহম্মদ মুস্তাফা এবং মুহম্মদ হুসেন শেখ। অভিযানের সময় তাদের আস্তানা থেকে ১১টি জাল পাসপোর্ট, বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় এবং নোটারির জাল রাবার স্ট্যাম্প জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, জব্দ করা পাসপোর্টগুলো বাংলাদেশের বিভিন্ন নাগরিকের নামে তৈরি করা হয়েছিল। তবে জাল স্ট্যাম্পগুলো তাদের কাছে কিভাবে এল, তার সদুত্তর দিতে পারেননি দুজন।

অভিযুক্ত দুজনই জানিয়েছেন, তারা চিকিৎসার জন্য ভারতে আসা বাংলাদেশি নাগরিকদের এজেন্ট হিসেবে কাজ করেন। এই দাবি অবশ্য খতিয়ে দেখছে তদন্তকারীরা। অভিযুক্তদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট এবং ভারতীয় দণ্ডবিধির ৪৬৮ ধারায় মামলা দায়ের করা হয়েছে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ