1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ভারতে বাজির কারখানায় বিস্ফোরণে মৃত ৭ - |ভিন্নবার্তা

ভারতে বাজির কারখানায় বিস্ফোরণে মৃত ৭

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৫ পূর্বাহ্ন

ভারতের তামিলনাড়ুর কাড্ডালোরে বাজি কারখানায় বিস্ফোরণ। মারা গেলেন মালিক সহ সাত জন।

আনলক পর্বে তামিলনাড়ুতে এখন কল-কারখানায় ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরু হয়েছে। কাড্ডালোরের বাজির কারখানাতেও কাজ শুরু হয়েছিল পুরোদমে। শুক্রবার সেখানেই বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পর আগুন লেগে যায়। কারখানার পুরো বাড়ি ভেঙে পড়েছে। তাতে চাপা পড়েছিলেন অনেকে। মালিক সহ সাতজনের মৃত্যু হয়েছে।

স্থানীয় পুলিশ প্রধান শ্রী অভিনব জানিয়েছেন, এটা লাইসেন্সপ্রাপ্ত কারখানা। এখন তদন্ত করে দেখা হচ্ছে, কারখানায় অনুমোদিত বিস্ফোরকই ব্যবহার করা হচ্ছিল কি না। কারখানায় দেশি বোমা বানানো হচ্ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

করোনার ফলে লকডাউনের জন্য বাজির কারখানাগুলি খুবই ক্ষতির মুখে পড়েছে। সামনেই দেওয়ালি বা দীপাবলি আসছে। এই সময়ে কারখানাগুলোয় দেওয়ালির বাজি বানানোর কাজ অনেকটাই হয়ে যায়। এবার করোনা ও লকডাউনের ফলে তা হয়নি। তাই কারখানাগুলো এবার সুযোগ পেয়ে পুরোদমে কাজ শুরু করে দিয়েছে চাহিদা মেটানোর জন্য। তখনই এই ভয়াবহ দুর্ঘটনা ঘটল।

তামিলনাড়ু হলো ভারতের বাজির রাজধানী। এখানকার শিবকাশীতে সবচেয়ে বেশি ও ভালো বাজি তৈরি হয়। পুলিশ জানিয়েছে, এই দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যে সব বাজির কারখানা ও গুদাম পরীক্ষা করে দেখা হবে।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD