1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ভারতে একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড |ভিন্নবার্তা

ভারতে একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মহামারী শুরু হওয়ার পর দেশটিতে এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের খবর।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভির খবরে এমন তথ্য জানা গেছে। ভারতে এখন পর্যন্ত করোনায় ৬১ হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে। আর সর্বমোট আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮৭ হাজার ৫০০ মানুষ।

দক্ষিণ এশিয়ার দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন এক হাজার ৫৭ জন।

ভারতে এখন প্রতিদিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়েও বেশি রোগী শনাক্ত হচ্ছে। শনাক্ত রোগীর তালিকায় বিশ্বে ওই ‍দুটি দেশ যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে।

চীন থেকে বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে ভারতের চেয়ে বেশি মৃত্যু হয়েছে কেবল দুই আমেরিকা মহাদেশের তিন দেশ যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোতে।

শনাক্ত রোগী বাড়লেও ভারতে এরই মধ্যে সরকারি হিসাবে আক্রান্তদের ৭৬ শতাংশের বেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

খবরে বলা হয়, এখন পর্যন্ত ২৫ লাখ ৮৩ হাজার ৯৪৮ রোগী সুস্থ হয়ে উঠেছেন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র। রাজ্যটিতে সাত লাখ ৩৩ হাজার ৫৬৮ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

দেশটির গণমাধ্যমের খবর অনুযায়ী, বুধবার থেকে ভারতে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য কোভিড-১৯ টিকার হিউম্যান ক্লিনিকাল ট্রায়ালের দ্বিতীয় ধাপ শুরু হয়েছে।

অক্সফোর্ডের এ সম্ভাব্য টিকাটি পুনের সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া (এসআইআই) থেকে উৎপাদিত হচ্ছে।

বুধবার ভারতীয় বিদ্যাপীঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে দুই পুরুষ স্বেচ্ছাসেবীর শরীরে এই টিকা প্রয়োগ করা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews