1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ভারতকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার এখন সবজি বিক্রেতা! - |ভিন্নবার্তা

ভারতকে বিশ্বকাপ জেতানো ক্রিকেটার এখন সবজি বিক্রেতা!

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৪ আগস্ট, ২০২০, ০১:৪১ pm

২০১৮ সালে অনুষ্ঠিত দৃষ্টিহীনদের বিশ্বকাপে জিতেছিল ভারত। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে শিরোপার স্বাদ পেয়েছিল ভারত।

আর সেই বিশ্বকাপজয়ী দলের সদস্য নরেশ তুম্বার এখন সবজি বেচে জীবন অতিবাহিত করছেন।

শনিবার ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এলো বিশ্বকাপজয়ী এ ক্রিকেটারের করুণ জীবনযাপনের কাহিনি।

ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, মাত্র দুই বছর আগে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ জেতার পর সংবর্ধনা ও অভ্যর্থনা দেয়া হয় নরেশ তুম্বারদের। কিন্তু পরে আর তাদের খবর নেয়নি কেউ। সরকারি সহায়তাও পাননি তারা। দৃষ্টিহীন হওয়ায় চাকরিও জুটেনি নরেশের কপালে। তাই উপায়ন্তর না দেখে সংসার চালাতে সবজি বিক্রি করতে শুরু করেন নরেশ। বর্তমানে আহমেদাবাদের জামালপুর বাজারে বসে সবজি বিক্রি করছেন বিশ্বকাপজয়ী নরেশ।

বিষয়টি নিয়ে ২৯ বছর বয়সী নরেশ জানান, সরকারি সহায়তা না মেলায় প্রচণ্ড অর্থভাবে পড়েন। প্রথমদিকে দিনমজুরের কাজ করতেন। কিন্তু করোনার কারণে তাও বন্ধ হয়ে যায়। শেষে নিরুপায় হয়ে সংসার চালাতে সবজি বিক্রি করতে শুরু করেন। জামালপুর মার্কেটে এখন সবজি বিক্রি করেই পাঁচ জনের সংসার চালাচ্ছেন তিনি।

নরেশের কণ্ঠে আক্ষেপের সুর, ধোনিরা বিশ্বকাপ জিতলে তাদের ওপর টাকার বৃষ্টি ঝরে। কিন্তু আমাদের মতো দৃষ্টিহীন ক্রিকেটাররা জিতলে পায় না। কপালে বিশ্বকাপ জুটেছে আমার। কিন্তু একটা চাকরি জুটল না।

উল্লেখ্য, বিশ্বকাপ জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নরেশ তুম্বারের। ফাইনালে প্রথমে ব্যাট করে ৩০৭ রান তুলেছিল পাকিস্তান। জবাবে ভারতীয় ক্রিকেটারদের দুর্দান্ত ব্যাটিংয়ে এত বড় টার্গেটে পৌঁছে যায় ভারত। সেদিন চমৎকার ব্যাটিং করেছিলেন নরেশ।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD