1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ |ভিন্নবার্তা

বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯, ০২:৩৯ অপরাহ্ন

বকেয়া বেতন-ভাতার দাবিতে আশুলিয়ার বিশমাইল-জিরাবো সড়ক অবরোধ করে বিক্ষোভ করে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১২টা বিশমাইল-জিরাবো সড়ক এক ঘণ্টা অবরোধ করে ট্রেন্ডি আউটওয়্যার লিঃ কারখানার প্রায় ৭শ’ শ্রমিক বিক্ষোভ করলে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়৷ পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নেয়।

শ্রমিকরা জানান, সেপ্টেম্বর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা তালবাহানা করছে। সেপ্টেম্বর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছে। সে সময় কারখানা কর্তৃপক্ষ (২৬ অক্টোবর) শনিবার বেতন পরিশোধ করবে বলে সময় দেয়। শনিবার কারখানায় আসলে শ্রমিকরা কারখানার সামনে বন্ধের নোটিশ পায়। পরে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে (২৭ অক্টোবর) দুপুরে বিজিএমইএ ভবন ঘেরাও করলে বিজিএমইএ’র সিনিয়র সচিব মন্সুর খালেদ আগামী বুধবার (৩০ অক্টোবর) এর ভেতরে যদি মালিক পক্ষ শ্রমিকদের যদি কোনো ব্যবস্থা না নেয়। তাহলে শ্রমিকদের বেতন ও ভাতা পরিশোধের ব্যপারে বিজিএমইএ সহায়তা করবে বলে আশ্বস্ত করেন।

শ্রমিকরা আরও জানায়, আজ সকালে শ্রমিকরা কারখানায় আসলে শ্রমিকদের থেকে আবার সময় চাওয়া হয়। কারখানা কর্তৃপক্ষ জানায় কাল (৩১ অক্টোবর) বৃহস্পতিবারের বেতন-ভাতা দেওয়া হবে। শ্রমিকরা এ ঘোষণা শুনে বিশমাইল-জিরাবো সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করলে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়।

কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক মোঃ হজরত আলী বলেন, বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোড়াবে। আজ কত দিন যাবৎ এই সমস্যা থাকবে। আমাদের না খেয়ে মরে যাওয়ার অবস্থা। বেতনের জন্য আমরা প্রথমে কারখানা কর্তৃপক্ষকে জানায় তারা কিছু না করলে বিজিএমইএ কে যানানো হয়। বিজিএমইএ সময় দিলো সেই সময়ের মধ্যেও আমাদের বেতন হলো না। আজ বেতন না পাওয়া পর্যন্ত আমরা কেউ বাড়ি ফিরছি না।

এ বিষয়ে শিল্প পুলিশ -১ এর পুলিশ সুপার (এসপি) সানা সামিনুর রহমান বলেন, আমরা মালিকের সঙ্গে কথা বলেছি। আগামীকাল সকল শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে মালিক জানিয়েছেন। পরে শ্রমিকদের বুজিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

এসএফ/শিরোনামবিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD