1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

বুধবার ৩১তম স্প্যান বসছে পদ্মা সেতুতে

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ৮ জুন, ২০২০ ১১:২০ pm

চলতি মাসের ১০ জুন (বুধবার) পদ্মা সেতুর ৩১তম স্প্যান বসানো হবে । ২৫ এবং ২৬ নম্বর পিলারের ওপর বসানো হবে ৩১তম স্প্যানটি। সোমবার (৮ জুন) পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বিষয়টি জানিয়েছেন।

এরই মধ্যে সেতুটির ৪ দশমিক ৫ কিলোমিটার দৃশ্যমান হয়েছে । করোনাভাইরাসকে উপেক্ষা করে দেশের বড় এই নির্মাণ প্রকল্পের কাজ প্রতিনিয়ত এগিয়ে চলছে।

এদিকে, ৪১টি স্প্যানের মধ্যে ৩১তম স্প্যানটি বসানো হলে আর ১০টি স্প্যান বসতে বাকি থাকবে। চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে সব স্প্যান বসানোর নতুন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এদিকে,মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। ২০১৪ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল পদ্মা সেতুর নির্মাণ কাজ।

উল্লেখ্য, আগামী বুধবার (১০ জুন) শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-চ্যানেলের মাঝ বরাবর পদ্মা সেতুর ৩১তম স্প্যান স্থাপন করা হবে। এদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিমুলিয়া-কাঁঠালবাড়ি চ্যানেল দিয়ে ফেরি, লঞ্চ, স্পিডবোট, ট্রলারসহ সকল ধরনের জলযান (নৌযান) চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।



আরো




মাসিক আর্কাইভ