1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেয়া ট্রাম্পের চিঠির সমালোচনায় ইরান - |ভিন্নবার্তা

বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেয়া ট্রাম্পের চিঠির সমালোচনায় ইরান

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০, ১১:৪০ am

স্থায়ীভাবে তহবিল বন্ধ করার হুমকি দিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিঠির কঠোর সমালোচনা করেছে ইরান। ট্রাম্পের চিঠি ভুল সময়ের পণ্ডশ্রম ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছে দেশটি।

বুধবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি তার অফিসিয়াল টুইটারে এমন মন্তব্য করেন। খবর ইরনার।

সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেন, বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা যখন ভেঙে পড়ার উপক্রম হয়েছে এবং বিশ্বের মানুষ যখন এমন একজন নেতা চায় যিনি জ্ঞান-বিজ্ঞানের ওপর ভিত্তি করে কথা বলবেন, তখন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ডব্লিউএইচওর প্রধানকে যে চিঠি দিয়েছেন তাতে এই বিশ্ব সংস্থার পেশাদারিত্ব ও স্বাধীনতা মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে। প্রসঙ্গত আগামী এক মাসের মধ্যে কোনো উন্নতি করতে না পারলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিল স্থায়ীভাবে বন্ধ করা হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সংস্থাটির প্রধানের কাছে পাঠানো এক চিঠিতে তিনি বলেন, ৩০ দিনের মধ্যে কোনো বাস্তব উন্নতি না হলে সদস্যপদও পুনর্বিবেচনা করা হবে।

ডব্লিউএইচওয়ে মার্কিন তহবিল স্থগিত রাখার ঘোষণা দেন ট্রাম্প। তখন নতুন করোনাভাইরাস মহামারী নিয়ে সংস্থাটির বিরুদ্ধে চীনের বিভ্রান্তিকর তথ্যকে প্রচারেরও অভিযোগ করেন তিনি। যদিও ডব্লিউএইচও সেই অভিযোগ অস্বীকার করেছে। চীন বলছে, তারা স্বচ্ছ ও উন্মুক্ত।
ভিন্নবার্তা ডটকম/ এসএ

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD