1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে - |ভিন্নবার্তা

বিশ্বে করোনায় মৃত্যু ১৪ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ১০:১৪ am

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সোয়া ৬ কোটি ৩১ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ লাখ ৬৭ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ৩১ লাখ ৮৯ হাজার ১০৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৬৭ হাজার ১৭৪ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৪ কোটি ৪ লাখ ৭৬ হাজার ১৩৮ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ২১৬ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ১৬ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৩৫ হাজার ৮৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১২০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ১৩৯ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১১ নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫ হাজার ৬৫৫ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৩৩ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৫৪৫ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
ভিন্নবার্তা/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD