শিরোনাম

বিমানের হঠাৎ শিডিউল বিপর্যয়, যাত্রীদের বিক্ষোভ

ভিন্নবার্তা প্রতিবেদক

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হঠাৎ করেই বিমানের শিডিউল বিপর্যয়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বুধবার রাতে দুই শতাধিক যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে বিমানের ফ্লাইট যাওয়ার কথা ছিল। কিন্তু ফ্লাইটের ঘণ্টাখানেক আগে বিমান কর্তৃপক্ষ ফ্লাইট সিডিউল পরিবর্তনের সিদ্ধান্ত জানায়।

এ সময় বিমানবন্দরে দেশের বিভিন্ন স্থান থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে ঢুকতে দেয়া হয়নি। এতে বিপাকে পড়েন তারা। পরে যাত্রীরা বিক্ষোভ শুরু করেন। তারা বিমানবন্দরের সামনে খোলা আকাশের নিচে শিশু ও নারী স্বজনদের নিয়ে বিক্ষোভ করেন।

খবর পেয়ে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিমান কর্তৃপক্ষের ভাষ্য, ফ্লাইট সিডিউল বিপর্যয়ের তথ্য আগেই জানিয়ে দেয়া হয়েছিল। যাত্রীরা বিষয়টি বুঝতে পারেননি।

তবে যাত্রীদের অভিযোগ, বিমান কর্তৃপক্ষ কয়েকজনকে ফ্লাইট সিডিউল পরিববর্তনের খবর ম্যাসেজ করে জানায়। অধিকাংশ যাত্রীকে ফ্লাইট পরিবর্তনের বিষয়ে কোনো তথ্য দেয়া হয়নি।

এদিকে বিমান কর্তৃপক্ষ সূত্র জানিয়েছে, যাত্রীদেরকে আগেই ফ্লাইট সিডিউল পরিবর্তনের খবর জানানো হয়েছিল। যাত্রীরা ফ্লাইট পরিবর্তনের বিষয়টি বুঝতে পারেনি। কিছুক্ষণের মধ্যেই তারা এ ব্যাপারে সংবাদ সম্মেলন করবে।

বিমানবন্দরে বিক্ষোভরত যাত্রীদের অনেকেই ফ্লাইটের একদিন আগে আত্মীয়-স্বজন নিয়ে ঢাকায় এসেছেন। অনেক যাত্রীর সঙ্গে রয়েছে নারী ও শিশুরা। ফ্লাইট বিপর্যয়ের কারণে তিন থেকে চারশ’ জন কনকনে শীতে খোলা আকাশের নীচে ভোগান্তি পড়েছেন।

সিভিল এভিয়েশনের নিয়মানুসারে ফ্লাইট সিডিউল পরিবর্তন করতে হলে একদিন আগে জানাতে হয়। কিন্তু সেই নিয়ম মানেনি বিমান কর্তপক্ষ।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুুন